সাভারে অপহরণ ও হত্যাকান্ডে জড়িত চক্রের ২ সদস্য গ্রেফতার

বুধবার, ফেব্রুয়ারি ১৯, ২০২০

জাহিন সিংহ, সাভার থেকে: প্রাইভেটকারে যাত্রী বহনের নামে ছিনতাই, অপহরণ, মুক্তিপণ আদায় ও হত্যাকান্ডে জড়িত থাকার অভিযোগে চক্রের দুই সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার দুপুরে সাভার মডেল থানায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে এমনটি জানান ঢাকা জেলা পুলিশ সুপার মারুফ হোসেন সরদার।

তিনি বলেন, গত ৮ফেব্রুয়ারী সাভারের নবীনগর থেকে শ্রী লিটন মাহাতো নামে এক পুলিশ কনস্টেবলকে নিজেদের প্রাইভেটকারে তুলে নিয়ে জিম্মি করে পরিবারের কাছ থেকে ১ লক্ষ ২৫ হাজার টাকা মুক্তিপণ আদায় করে চক্রটি।

এছাড়া আবু নাইম নামের এক ব্যক্তির কাছ থেকে এটিএম কার্ডের পিন নম্বর নিয়ে ১ লক্ষ ৩০হাজার টাকা এবং বিকাশের মাধ্যমে নগদ আরো ২৫ হাজার টাকা নিয়ে হাতিয়ে নেয়া তারা।

পুলিশ সুপার আরো বলেন, এই চক্রটি গত বছরের আক্টোবর মাসে ঢাকার ধামরাই থেকে আলা উদ্দিন নামের এক ব্যক্তিকে প্রাইভেটকারে উঠিয়ে নিয়ে মুক্তিপণ আদায় করে। পরে ধামরাইয়ের জয়পুরা এলাকায় শাসরোধ করে তাকে হত্যা করে পালিয়ে যায় অপহরণকারীরা। এঘটনায় অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে ধামরাই থানায় হত্যা মামলা দায়ের করেছিল নিহতের পরিবার।

একের পর এক অপরাধের সাথে জড়িত চক্রটিকে ধরতে আবশেষে তথ্য প্রযুক্তির সহায়তায় মাঠে নামে গোয়েন্দা পুলিশ। পরে ১৭ ফেব্রয়ারী রাজধানীর মিরপুর থেকে এই চক্রের অন্যতম সদস্য মর্তুজা (৩৪) ও শাহিন ওরফে সুহিন খাঁনকে গ্রেফতার করা হয়।

এসময় অপহরণকারীদের ব্যবহৃত একটি প্রাইভেট কার, নগদ বেশ কয়েক হাজার টাকা ও হত্যাকান্ডে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জামদি উদ্ধার করা হয়। এছাড়া এই চক্রের অন্য আরো দুই সদস্যকে গ্রেফতারে অভিযান চলছে।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) সাইদুর রহমান, সাভার সার্কেলের সহকারী পুলিশ সুপার তাহমিদুল ইসলাম, সাভার মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) এফএম সায়েদ, ঢাকা জেলা উত্তর ডিবি ওসি আবুল বাশার প্রমুখ