কখন কোথায় ষড়যন্ত্র-রক্তপাত হবে, কেউ বলতে পারে না: কাদের

বুধবার, ফেব্রুয়ারি ১৯, ২০২০

ঢাকা : দলের সাংগঠনিক ভীত শক্তিশালী করার আহ্বান জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, সকলকে সতর্ক থাকতে হবে, কখন কোথায় ষড়যন্ত্র বা রক্তপাত হবে; কেউ বলতে পারে না। কিন্তু আওয়ামী লীগ সাংগঠনিকভাবে শক্তিশালী থাকলে সকল ষড়যন্ত্রই প্রতিরোধ করা সম্ভব।

মঙ্গলবার আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা বিভাগের সকল সাংগঠনিক জেলার সভাপতি ও সাধারণ সম্পাদক এবং দলীয় মনোনয়নে নির্বাচিত সংসদ সদস্যদের সঙ্গে যৌথ সভায় এমন সতর্কবার্তা দেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, দল ক্ষমতায় আছে বলে সাংগঠনিক দুর্বলতা উপলদ্ধি করতে পারছেন না। দল সাংগঠনিকভাবে দুর্বল হলে সরকার কখনই শক্তিশালী হবে না। শক্তিশালী সরকার তখনই হবে যখন আওয়ামী লীগ শক্তিশালী হবে। আমাদের সকল চাহিদাগুলো প্রধানমন্ত্রী শেখ হাসিনা একাই পূরণ করছেন। দল যদি শক্তিশালী থাকে তাহলে যে কোনো পরিস্থিত মোকাবেলা করতে পারব। যার যার জায়গা থেকে অবস্থান নিতে পারব।

যে সকল সাংগঠনিক জেলায় সম্মেলন হয়নি সেগুলো আগামী এপ্রিল মাস থেকে কাউন্সিল করার নির্দেশনা দিয়ে আওয়ামী লীগের দ্বিতীয় সর্বোচ্চ সাংগঠনিক এ নেতা বলেন, কেউ ঘরে বসে কমিটি করবেন না। কমিটি করতে হলে অবশ্যই সম্মেলন করতে হবে। আর কোনো কমিটি ভাঙতে হলে অবশ্যই কেন্দ্রীয় কমিটির অনুমতি লাগবে। কমিটি ভাঙার ক্ষমতা আপনাদের নেই। আপনারা সুপারিশ করতে পারেন। কেন্দ্র থেকে সিদ্ধান্ত হবে আপনার সুপারিশ যথাযথ কিনা।