চেলসির মাঠে ইউনাইটেডের রাজত্ব

মঙ্গলবার, ফেব্রুয়ারি ১৮, ২০২০

স্পোর্টস ডেস্ক : ইংলিশ প্রিমিয়ার লিগে চলতি মৌসুম খুব একটা ভালো যাচ্ছে না ম্যানচেস্টার ইউনাইটেডের। তবে এবার চেলসির মাঠে দুর্দান্ত জয় তুলে নেয় দলটি। দুই সতীর্থ অঁতনি মার্সিয়াল ও হ্যারি ম্যাগুইয়ার গোলে চেলসিকে উড়িয়ে দিল ম্যানইউ।

স্ট্যামফোর্ড ব্রিজে অনুষ্ঠিত ম্যাচটিতে ২-০ গোলে জিতেছে ম্যানচেস্টার ইউনাইটেড। গত অগাস্টে ইউনাইটেডের মাঠে ৪-০ গোলে হেরে লিগে যাত্রা শুরু করেছিল চেলসি। তেতো স্বাদ পেল দ্বিতীয় দেখাতেও। এই নিয়ে লিগে শেষ চার ম্যাচে জয়শূন্য রইলো তারা; দুটি করে হার ও ড্র। বিপরীতে, তিন ম্যাচ পর জয়ের দেখা পেল প্রতিযোগিতার সফলতম দলটি।

বল দখলে আধিপত্য করা চেলসি ২৩তম মিনিটে এগিয়ে যেতে পারত। কিন্তু উইলিয়ানের পাস ভালো জায়গায় পেয়ে উড়িয়ে মারেন মিচি বাতসুয়াই। প্রথমার্ধে বেলজিয়ামের এই ফরোয়ার্ড আরেকটি ভালো সুযোগ নষ্ট করেন।

৪৫তম মিনিটে গোলের লক্ষ্যে প্রথম শট নিয়েই জালের দেখা পায় ইউনাইটেড। ইংলিশ রাইট-ব্যাক অ্যারন ওয়ান-বিসাকার ক্রসে হেডে দলকে এগিয়ে নেন ফরাসি ফরোয়ার্ড মার্সিয়াল। দ্বিতীয়ার্ধের শুরুর দিকে ভাগ্যের ফেরে গোলবঞ্চিত হয় চেলসি। তরুণ ইংলিশ মিডফিল্ডার ম্যাসন মাউন্টের শট পোস্টে বাধা পায়। ৬৪তম মিনিটে ইউনাইটেডের মিডফিল্ডার ব্রুনো ফের্নান্দেসের প্রচেষ্টাও পোস্টে লাগে।

দুই মিনিট পর ব্যবধান দ্বিগুণ করে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় ইউনাইটেড। পর্তুগিজ মিডফিল্ডার ফের্নান্দেসের বাড়ানো বল ১৫ গজ দূর থেকে লাফিয়ে হেডে ঠিকানা খুঁজে নেন ইংলিশ ডিফেন্ডার ম্যাগুইয়ার। ৭৫তম মিনিটে জালে বল পাঠান অলিভিয়ে জিরুদ; তবে ভিএআরের সাহায্যে অফসাইডের বাঁশি বাজান রেফারি। প্রথমার্ধেও একবার জালে বল পাঠিয়েছিল চেলসি। একই কারণে সেবারও গোল মেলেনি।

৮৯তম মিনিটে মাউন্টের ফ্রি-কিকও পোস্টের নিচের অংশে লেগে ফিরলে চেলসির আশা অনেকটাই শেষ হয়ে যায়। দশম জয়ের দেখা পায় ইউনাইটেড। ২৬ ম্যাচে ১০ জয় ও আট ড্রয়ে ৩৮ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে উঠেছে ম্যানচেস্টার ইউনাইটেড।

নবম হারের স্বাদ পাওয়া চেলসি ৪১ পয়েন্ট নিয়ে আছে চার নম্বরে। ২৫ জয় ও এক ড্রয়ে ৭৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে লিভারপুল। এক ম্যাচ কম খেলে ৫১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে ম্যানচেস্টার সিটি। ২৬ ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে লেস্টার সিটি আছে তিনে।