তিন দিনে কত আয় করলো ‘লাভ আজ কাল’?

সোমবার, ফেব্রুয়ারি ১৭, ২০২০

বিনোদন ডেস্ক : ১৯৯০ এবং ২০২০ সালের টাইমলাইনে দু’টি প্রেমের গল্প নিয়ে সারা আলি খান এবং কার্তিক আরিয়ানকে নিয়ে ‘লাভ আজ কাল’ তৈরি করেছেন ইমতিয়াজ আলি। তিরিশ বছরের ব্যবধানে প্রেমের ভাব-ভাষা, হাসি-কান্না অনেকটাই বদলে গিয়েছে। রেডিয়োয় ‘ম্যায়নে পেয়ার কিয়া’র গান থেকে সময় এসে থেমেছে পাব-এর ডান্স ফ্লোরে।

১৪ ফেব্রুয়ারি ভালোবাসা দিবসে মুক্তি পেয়েছে কার্তিক-সারা জুটির প্রথম ছবি ‘লাভ আজ কাল’। ছবিটির ট্রেলার ও গান মুগ্ধ করেছে দর্শকদের। এছাড়া বলিউডের বহু চর্চিত জুটি সারা আলি খান এবং কার্তিক আরিয়ান। তাদের প্রেমের খবর প্রায়ই থাকে শিরোনামে। তাই বড় পর্দায় কার্তিক-সারা জুটির রসায়ন দেখার জন্য ‘লাভ আজ কাল’ ছবিটি নিয়ে বাড়তি আগ্রহ দর্শকের।

দর্শকের আগ্রহ দেখে বক্স অফিস বিশেষজ্ঞরা ধারণা করেছিলেন ছবিটি ভালো ব্যবসা করবে। সেই ধারণা ঠিকও হয়েছে। মুক্তির প্রথম তিন দিনে পরিচালক ইমতিয়াজ আলির এই ছবিটির আয় হয়েছে ২৭ কোটি ৮৬ লাখ রুপি (শুধুমাত্র ভারতে)। সোমবার সিনেমা বাণিজ্য বিশ্লেষক তারান আদার্শ এক টুইট বার্তায় এ তথ্য জানান।

এদিকে কার্তিকের একক সিনেমা হিসেবে প্রথম দিনে সবচেয়ে বেশি আয়ের সিনেমা এটি। এর আগে এই অভিনেতার ‘পিয়ার কি পাঞ্চনামা’ প্রথম দিনে ৯২ লাখ রুপি আয় করে। এরপর ‘সোনু কি টিটু কি সুইটি’ ৬ কোটি ৪২ লাখ রুপি, ‘পিয়ার কি পাঞ্চনামা-২’ ৬ কোটি ৮০ লাখ রুপি এবং ‘লুকা ছুপি’ ৮ কোটি ১ লাখ রুপি, ‘পাতি পাত্নি অউর ওহ’ ৯ কোটি ১০ লাখ রুপি আয় করে।

প্রসঙ্গত, ২০০৯ সালে মুক্তি পাওয়া সাইফ আলি খান ও দীপিকা পাড়ুকোনের ‘লাভ আজ কাল’ প্রথম দিনে আয় করেছিল ৮ কোটি ২ লাখ রুপি। ছবিটি পুরো বিশ্বে আয় করতে পেরেছিল ১১৬ কোটি ২২ লাখ।