টানা চার ড্রয়ের পর দুর্দান্ত জয় পেলে ওজিলের আর্সেনাল

সোমবার, ফেব্রুয়ারি ১৭, ২০২০

স্পোর্টস ডেস্ক : এ নিয়ে রীতিমতো ধুঁকছিল তারা। লিগে সর্বশেষ ১০ ম্যাচের মধ্যে ৬টিতেই ড্র আর্সেনালের। এমন পরিস্থিতিতে জয়ের জন্য মরিয়া হয়ে খেলোয়াড়দের চাপ দিয়ে যাচ্ছিলেন কোচ মাইকেল আর্তেতা।

অতঃপর জয়ের আকাশের কালো মেঘ সরে সূর্য উঁকি দিল আর্সেনালের। দারুণ এক জয় নিয়ে ছন্দে ফিরল গানাররা।

রোববার রাতে নিউক্যাসল ইউনাইটেডের বিপক্ষে ৪-০ গোলের বড় জয় পেয়েছে আর্সেনাল। এর আগে টানা চার ম্যাচে না হারলেও ড্র করে সন্তুষ্ট থাকতে হয়েছে তাদের।

রোববারও খেলার শুরুতে মনে হচ্ছিল এবারও জয়ের মুখ খুলতে ব্যর্থ হবে আর্সেনাল। প্রথমার্ধে একটি বলও প্রতিপক্ষের জালে জগাতে পারেনি তারা।

গোলশূন্য থেকেই বিরতিতে যায় দুই দল। আবারও ড্র-ই কপালে জুটবে ভাবনা নিয়ে পপকর্ন হাতে ভাবলেশহীন হয়ে দ্বিতীয়ার্ধ দেখতে গ্যালারিতে বসে সমর্থকরা।

কিন্তু দ্বিতীয়ার্ধের তিন মিনিটের মধ্যেই পুরো চিত্র পাল্টে দেয় আর্তেতার শিষ্যরা। এতোক্ষণ মন মরা হয়ে বসে থাকা আর্সেনাল সমর্থকরা উচ্ছ্বসিত হয়ে ওঠেন গ্যালারিতে।

৪৮ মিনিটের মাথায় গোল করেন পিয়েরে-এমেরিক আউবামেয়াং।

সেই উৎসবের রেশ কাটতে না কাটতেই ফের ও নিউক্যাসল ইউনাইটেডের জালে বল জড়ান নিকোলাস পেপে।

২-০ গোলে এগিয়ে আর্সেনাল। ৯০ মিনিটের মাথায় খুব কাছে থেকে গোল করেন মেসুত ওজিল। এরপর অতিরিক্ত সময়ে আরও এক গোল করে নিউক্যাসলকে লজ্জায় ডুবান আলেকসঁদ লাকাজেতে।

৪-০ বিশাল ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে আর্সেনাল।

এ জয়সহ চলতি আসরে সপ্তম জয়ের দেখা পেল গানাররা। ২৬ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার দশ নম্বরে অবস্থান করছে দলটি।

সমান ম্যাচে ৭৬ পয়েন্ট নিয়ে ধরাছোঁয়ার বাইরে রয়েছে লিভারপুল। এক ম্যাচ কম খেলে ৫১ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থান ধরে রেখেছে ম্যানচেস্টার সিটি। লেস্টার সিটি তিন আর চেলসির অবস্থান চারে।