আসছেন ট্রাম্প, ভারতে ভয়াবহ জঙ্গি হামলার হুমকি, ভিডিও প্রকাশ

সোমবার, ফেব্রুয়ারি ১৭, ২০২০

আন্তর্জাতিক ডেস্ক : প্রথমবারের মতো ভারত সফরে আসছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। দুদিনের সফরে আগামী ২৪ ফেব্রুয়ারি ‘ফার্স্ট লেডি’ মেলানিয়াকে নিয়ে দিল্লিতে পৌঁছবেন তিনি।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আমন্ত্রণে ট্রাম্পের এই ভারত সফরকে কেন্দ্র করে ইতোমধ্যে দেশটির বিভিন্ন শহর ধোয়া-মোছা ও রং করার কাজ শুরু হয়ে গেছে। ভারত সফরের প্রথম দিন আহমেদাবাদে কয়েক ঘণ্টা সময় কাটাবেন ট্রাম্প। সেজন্য আহমেদাবাদকে সাজাতে প্রায় ১০০ কোটি টাকা খরচ করা হচ্ছে।

ট্রাম্পের এই সস্ত্রীক ভারত সফর সামনে রেখে দেশটিতে আড়ম্বরপূর্ণ ও রাজসিক আয়োজনের মধ্যেই এলো হুমকি। মার্কিন প্রেসিডেন্টের ভারত সফরের আগে ভারতে ভয়াবহ হামলা চালানো হবে বলে এক ভিডিও বার্তায় হুমকি দিয়েছে নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন জইশ-ই-মোহাম্মদ।

হুমকির কারণ হিসেবে ওই ভিডিওতে উল্লেখ করা হয়েছে, ভারত সফরে ট্রাম্প যেন কাশ্মির ইস্যুতে হস্তক্ষেপ করতে বাধ্য হন সেজন্যই তারা এমন হুমকি দিয়েছে।

ভিডিওতে ভারত সরকারকে হুমকিদাতাদের একজনকে বলতে শোনা যায়- ‘মুসলমানদের হত্যাকারীদের ক্ষমতা করা হবে না। যেভাবে তোমারা হিন্দুস্তানে মুসলিমদের হেনস্তা করেছ এবং তাদের ভাবনাকে ধ্বংস করেছ, তার বদলা নেয়া হবে। শান্তির অনেক ঘুমপাড়ানি গান শুনেছি আমরা। এখন আর কোনও অজুহাত শোনার সময় নেই। মুসলিমদের ক্ষমতা কতটা সেটা তোমাদের বুঝিয়ে দেয়া হবে।’

ভিডিওটি এবং তাকে বলা কথাগুলোতে উর্দুতে আফগানি টান রয়েছে বলে ধারণা ভারতীয় গোয়েন্টা সংস্থা ও কূটনীতিকদের।

মূলত ভারত সফরের আগ মুহূর্তে ট্রাম্পের দৃষ্টি আকর্ষণ করতেই পাকিস্তানি গোয়েন্দা সংস্থা-আইএসআই’র পরিকল্পনাতেই এমন ভিডিও পোস্ট করেছে জুইশ।