জিম্বাবুয়ে-পাকিস্তানের বিপক্ষে অনিশ্চিত সাদমান?

বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ১৩, ২০২০

স্পোর্টস ডেস্ক : ইনজুরির কারণে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের একমাত্র টেস্ট ম্যাচটি খেলা হচ্ছে না টেস্ট ওপেনার সাদমান ইসলামের। একই কারণে পাকিস্তানের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টেও তাঁর না খেলার সম্ভাবনা বেশি। চলতি মাসের শেষদিকে চিকিৎসার জন্য অস্ট্রেলিয়া যাবেন বাঁহাতি এই ওপেনার।

এই বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী। ওই সময়ে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট খেলায় ব্যস্ত থাকবে বাংলাদেশ। যারপরনাই ঘরের মাঠে টেস্ট খেলা হচ্ছে না ২৪ বছর বয়সী এই ওপেনারের। দেবাশীষের মতে, কব্জিতে অস্ত্রোপচার করা লাগতে পারে সাদমানের।

সেক্ষেত্রে অস্ট্রেলিয়ার ডাক্তাররা পরীক্ষা করিয়ে অস্ত্রোপচারের সিদ্ধান্ত জানাবেন। যদি তাই হয়, তাহলে পাকিস্তানের বিপক্ষেও খেলা হচ্ছে না সাদমানের। এ দিকে সাদমানের সঙ্গে অস্ট্রেলিয়া যাবেন অনূর্ধ্ব-১৯ দলের পেসার মৃত্যুঞ্জয় চৌধুরীও। কাঁধের ইনজুরির কারণে সদ্য সমাপ্ত যুব বিশ্বকাপের মাঝপথে দেশে ফিরে আসেন মৃত্যুঞ্জয়। অস্ট্রেলিয়ায় চিকিৎসা নিতে যাবেন তিনিও।

অস্ট্রেলিয়ায় কোন চিকিৎসকের শরণাপন্ন হবেন সাদমান এবং মৃত্যুঞ্জয়- সেটা অবশ্য প্রকাশ করেনি বিসিবি। ধারণা করা যাচ্ছে, স্বনামধন্য চিকিৎসক গ্রেগ হ’য়ের কাছেই যাচ্ছেন তারা। ইতোপূর্বে মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল ও মুস্তাফিজুর রহমানের চিকিৎসা করেছিলেন গ্রেগ।