বিদ্যালয়ের পাশে মুরগী ফার্ম একমাসের মধ্যে সরিয়ে নেয়ার নির্দেশ

বুধবার, জানুয়ারি ২৯, ২০২০

বরিশাল : বরিশালের আগৈলঝাড়ায় বিদ্যালয়ের পাশ থেকে মুরগীর ফার্ম এক মাসের মধ্যে সরিয়ে নেয়ার নির্দেশ দিয়েছে উপজেলা নির্বাহী কর্মকর্তা চৌধুরী রওশন ইসলাম। উপজেলার বাগধা ইউনিয়নের পূর্ব খাজুরিয়া দারুল ফালাহ নিম্ন মাধ্যমিক একাডেমীর পাশে একাধিক মুরগীর ফার্ম নির্মান করায় দুগর্ন্ধে শিক্ষার্থীদের লেখাপড়া বন্ধের উপক্রম হয়ে পরে।

বুধবার (২৯ জানুয়ারি) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা চৌধুরী রওশন ইসলাম খাজুরিয়া দারুল ফালাহ নিম্ন মাধ্যমিক একাডেমীর পাশে মুরগীর ফার্মের ঘটনাস্থল পরিদর্শন করেন। পরিদর্শনের সময় ফার্মের মালিক অপু তালকুদারকে এক মাসের মধ্যে ওই স্থান থেকে ফার্ম সরিয়ে নেয়ার নির্দেশ দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা চৌধুরী রওশন ইসলাম।

একমাসের মধ্যে ফার্ম না সরালে তার বিরুদ্ধে আইনানুযায়ী ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়ে দেয়া হয়। এসময় ঘটনাস্থলে উপস্থিত ছিলেন, স্থানীয় ইউপি সদস্য মোঃ ইউনুস আলী মিয়া, ওই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ সাওকাত হোসেন, বিদ্যালয়ে প্রধান শিক্ষক নয়ন তালুকদার, শিক্ষক এমদাদ হোসেন প্রমুখ। উল্লেখ্য, সাত বছর ধরে পূর্ব খাজুরিয়া দারুল ফালাহ নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের পাশে একাধিক মুরগীর ফার্ম নির্মান করে ব্যবসা

করছেন নিপু তালুকদার ও তার সহদর অপু তালুকদার। তাদের ওই ফার্মের কারনে পরিবেশ দুষনসহ শিক্ষার্থীদের লেখা পড়ায় বিঘ্ন হচ্ছিল। তাদের ফার্ম বিদ্যালয়ের পাশ থেকে সরিয়ে নেয়ার জন্য বার বার বলা হলেও তারা প্রভাবশালী হওয়ায় ফার্ম বিদ্যালয়ের পাশ থেকে সরাননি। একারনে বিদ্যালয়ের শিক্ষার্থী ও শিক্ষকরা গত ২৩ জানুয়ারী বিদ্যালয়ের পাশের রাস্তায় মানববন্ধন ও প্রতিবাদ সভা করেন। এর পরে বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশ হলে প্রশাসনের টনক নড়ে।