রিয়ালের সামনে বার্সাকে টপকে শীর্ষে ফেরার সুযোগ

রবিবার, জানুয়ারি ২৬, ২০২০

স্পোর্টস ডেস্ক: ভালেন্সিয়ার মাঠে বার্সেলোনার হারে লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষে ফেরার দারুণ সুযোগ তৈরী হয়েছে রিয়াল মাদ্রিদের সামনে। রিয়াল ভায়োদলিদের মাঠে না হারলেই চির প্রতিদ্বন্দ্বীদের টপকে যাবে জিনেদিন জিদানের দল।

ভালেন্সিয়ার মাঠে শনিবার রাতে ২-০ গোলে হারে বার্সেলোনা। এই হারে লিগের পয়েন্ট টেবিলের শীর্ষস্থান হারানোর বড় শঙ্কায় পড়েছে গত দুই আসরের চ্যাম্পিয়নরা। ২১ ম্যাচে তাদের পয়েন্ট ৪৩। এক ম্যাচ কম খেলা রিয়ালের পয়েন্টও ৪৩। গোল ব্যবধানে পিছিয়ে থাকায় দ্বিতীয়স্থানে থাকতে হচ্ছে মাদ্রিদের ক্লাবটিকে।

ভায়োদলিদের মাঠে রোববার বাংলাদেশ সময় রাত ২টায় খেলতে নামবে রিয়াল। এই ম্যাচে ড্র করলেই ১ পয়েন্টের ব্যবধানে বার্সেলোনাকে টপকে যাবে তারা। জয় পেলে ব্যবধান দাঁড়াবে ৩ পয়েন্টের।

তবে পয়েন্ট টেবিলের পঞ্চদশতম স্থানে থাকা ভায়োদলিদের বিপক্ষে পূর্ণ শক্তির দল পাচ্ছে না রিয়াল। গোড়ালির চোটের কারণে দলের বাইরে আক্রমণভাগের দুই খেলোয়াড় গ্যারেথ বেল ও এডেন হ্যাজার্ড। একই কারণে দলে নেই রক্ষণভাগের সবচেয়ে নির্ভরযোগ্য খেলোয়াড় সের্জিও রামোস।

আক্রমণভাগে মূল খেলোয়াড় হিসেবে খেলবেন করিম বেনজেমা। তার সঙ্গে থাকছেন লুকাস ভাসকেস, জোভিচ ও রদ্রিগো। তবে মিডফিল্ডে কোনো সমস্যা নেই। থাকছেন টনি ক্রুস, লুকা মদ্রিচ, কাসেমিরো, ইস্কো, ভালভেরদের সবাই।