ভালো নির্বাচনের দৃষ্টান্ত নেই ইসির: দুদু

রবিবার, জানুয়ারি ২৬, ২০২০

ঢাকা : বর্তমান নির্বাচন কমিশনের (ইসি) ভালো নির্বাচন করার কোনও দৃষ্টান্ত নেই বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস-চেয়ারম্যান ও কৃষকদলের আহ্বায়ক শামসুজ্জামান দুদু।

তিনি বলেছেন, নির্বাচনে জয়-পরাজয়ের চেয়েও বড় কথাটি হচ্ছে নির্বাচনে স্বাভাবিক পরিস্থিতি সৃষ্টি করা গেলো কি-না। এই নির্বাচন কমিশনের ভালো নির্বাচন করার কোনও দৃষ্টান্ত নেই। তারপরও বিএনপি নির্বাচনে গেছে আন্দোলনের অংশ হিসেবে।

রবিবার (২৬ জানুয়ারি) রাজধানীর ২১ নম্বর ওয়ার্ডে সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে কর্মীসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শামসুজ্জামান দুদু বলেন, নির্বাচনের মধ্য দিয়ে মানুষের কাছে সরকারের ব্যর্থতার কথা তুলে ধরা যায়। মানুষকে ঐক্যবদ্ধ করার জন্য একটা সুযোগ পাওয়া যায়। এ সুযোগকে কাজে লাগিয়ে গণতন্ত্রের স্বপক্ষের মানুষকে ঐক্যবদ্ধ করে আগামী দিনে গণতন্ত্র এবং স্বাধীনতার পক্ষে কাজ করাটা খুব জরুরি।

তিনি বলেন, বেগম খালেদা জিয়া গুরুতর অসুস্থ। তাঁকে মুক্ত করা এবং গণতন্ত্রকে মুক্ত করা এই মুহূর্তে জরুরি কর্তব্য। সেজন্য সিটি করপোরেশন নির্বাচন গণতন্ত্রকামী মানুষের কাছে খুবই গুরুত্বপূর্ণ। তাই আসুন, নির্বাচনে গণতন্ত্রের স্বপক্ষে কাজ করি।

বিএনপির এই শীর্ষ নেতা আরও বলেন, আওয়ামী লীগ নির্বাচনের নামে গত ২০১৪ সাল থেকে যা করছে তা তামাশা ছাড়া অন্য কিছু না। এই তামাশার মধ্য দিয়ে মুক্তিযুদ্ধকে ছোট করা হচ্ছে, গণতন্ত্রের জন্য অতীতের সংগ্রামকে প্রশ্নবিদ্ধ করা হচ্ছে। জাতি হিসেবে দেশে এবং বিদেশে প্রশ্নের মুখে পড়ছে। গণতন্ত্র রক্ষার প্রশ্নে বিএনপিকে জয়লাভ করতেই হবে।

তিনি বলেন, নির্বাচন যদি সুষ্ঠু, স্বাভাবিক এবং গ্রহণযোগ্য হয় তাহলে ধানের শীষের প্রার্থী তাবিদ আউয়াল ও বিএনপি মনোনীত কাউন্সিলর প্রার্থী জি এস শামসুল হক ও মহিলা সংরক্ষিত আসনে পেয়ারা মোস্তফা বিপুল ভোটে জয়লাভ করবেন।

এসময় আরও উপস্থিত ছিলেন- ২১ নং ওয়ার্ড বিএনপির কাউন্সিলর প্রার্থী এজিএম শামসুল হক, কৃষক দলের আহ্বায়ক কমিটির সদস্য মোহাম্মদ আলীম হোসেন, আব্দুর রাজি, বাড্ডা থানা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল কাদের বাবু, স্বেচ্ছাসেবক দল ঢাকা মহানগর উত্তরের সিনিয়র সহ-সভাপতি হাজী হারুন-অর-রশিদ প্রমুখ।