প্রত্যেকদিন নামাজ পড়তে হবে ওইসব আমি করি না: শাহরুখ

রবিবার, জানুয়ারি ২৬, ২০২০

বিনোদন ডেস্ক : এবার হিন্দু-মুসলিম বিতর্কে এক অভূতপূর্ব মন্তব্য করে বসলেন অভিনেতা শাহরুখ খান। গতকাল এক রিয়্যালিটি শোতে তাকে জিজ্ঞাসা করে হয়, বাড়িতে ধর্মীয় বিষয় নিয়ে আলোচনা হয় নাকি।

সেই প্রসঙ্গেই শাহরুখ সোজাসাপটা জবাব , ”আজ পর্যন্ত আমরা হিন্দু-মুসলিম নিয়ে কোনও কথাই বলিনি। আমার বউ হিন্দু, আমি নিজে মুসলমান। আর আমাদের বাচ্চারা ভারতীয়।”

শাহরুখের এই বক্তব্যে অসংখ্য হাততালি পড়ে। তিনি আরও জানান, ”যখন ওরা স্কুলে গিয়েছিল, সেখানে একটা ফর্ম ফিলআপ করতে হয়, আপনার ধর্ম কি। সেই সময় যখন আমার মেয়ে খুবই ছোট ছিল, সে আমাকে জিজ্ঞাসা করেছিল, বাবা আমাদের ধর্ম কী? তখন আমি সুহানাকে বলি আমরা ভারতীয়, এর বাইরে কোনও ধর্ম নেই আমাদের। আর থাকাটাও উচিত নয়।”

শাহরুখ আরও জানান, তার বাড়িতে একাধিক উৎসব পালন করা হয়। কোনও নির্দিষ্ট ধর্মের আচার-অনুষ্ঠান নয়। কিং খান জানিয়েছেন, ”আমার ছেলে-মেয়ের নাম দিয়েছি খুবই চিন্তাভাবনা করে। যাতে গোটা ভারতে সকলের সঙ্গে মিলেমিশে যায়। এখন খান পদবিটা আমার, ওরা চাইলে নাও ব্যবহার করতে পারে।”

তিনি আরও জানান, ”আমি কিন্তু কোনও নির্দিষ্ট ধর্মের উপর বিশ্বাসী নই, প্রত্যেকদিন নামাজ পড়তে হবে ওইসব আমি করিনা। কিন্তু ইসলামকে মানি, শ্রদ্ধা করি। ইসলামের রীতি-নীতিকে মানি। ইসলাম খুবই পবিত্র ও শৃঙ্খলা পরায়ণ ধর্ম।”