কঙ্গনা-করণসহ বলিউডের ৪ ব্যক্তিত্ব পেলেন পদ্মশ্রী

রবিবার, জানুয়ারি ২৬, ২০২০

বিনোদন ডেস্ক : প্রতি বছরের মতো এবছরও প্রজাতন্ত্র দিবসের আগে ভারতের সর্বোচ্চ নাগরিক সম্মানের ঘোষণা করা হল। এবছর বলিউডের চার জনপ্রিয় ব্যক্তিত্বকে এই সম্মানে ভূষিত করা হবে– করণ জোহর, কঙ্গনা রানাউত, একতা কাপুর ও গায়ক আদনান সামি। পদ্মশ্রী হল ভারতের চতুর্থ সর্বোচ্চ নাগরিক সম্মান। গতকাল ২৫ জানুয়ারি সন্ধ্যায় এই সুসংবাদটি ছড়িয়ে পড়তেই নেটিজেনরা একই সঙ্গে উচ্ছ্বসিত এবং সমালোচনায় মুখর হয়ে ওঠে।

বলিউডের এই চার ব্যক্তিত্বের পাশাপাশি গায়ক সুরেশ ওয়াদকরকেও এবছর পদ্মশ্রী সম্মানে ভূষিত করা হবে। এছাড়াও চলতি বছর ভারতের শিল্প-সংস্কৃতি জগতের আরো অনেকেই পদ্মশ্রীতে সম্মানিত হতে চলেছেন। সেই তালিকায় রয়েছেন- সরিতা জোশি, কলি শবি মহবুব এবং শেখ মহবুব সুবানি, দয়াপ্রকাশ সিনহা, শ্যামসুন্দর শর্মা, দালাভাই ছলাপতি রাও, মুঝিক্কল পঙ্কজাক্ষি, মণিলাল নাগ, মুন্না মাস্টার, আনওয়ার খান মাঙ্গনিয়ার, ভিকে মুনুসামি কৃষ্ণপাখতার, ইয়াজদি নাওশিরবান করণজিয়া, শান্তি জৈন, মধু মনসুরি হাসমুখ, মিত্রভানু গৌন্টিয়া, ইয়াদলা গোপালারাও, মনোহর দেবাদস, উৎসব চরণ দাস, পুরুষোত্তম দধিচ, বাজিরা চিত্রসেনা, ললিতা ও সরোজা চিদাম্বরম, মদন সিং চৌহান, ইন্দিরা পি পি বোরা এবং শশধর আচার্য।

এই তালিকাটি সামনে আসার পরেই সোশাল মিডিয়ায় কঙ্গনা রানাউতের পদ্মশ্রী নিয়ে মিশ্র প্রতিক্রিয়া দেখা গিয়েছে। অনেকেই যেমন কঙ্গনার অভিনয় প্রতিভার কথাটি স্মরণ করে এই সম্মানকে কঙ্গনার পরিশ্রমের ফসল বলে মনে করছেন। তেমনই আবার একদলের বক্তব্য, কঙ্গনার দেশের চতুর্থ সর্বোচ্চ নাগরিক সম্মানে ভূষিত হওয়ার সঙ্গে বর্তমান সরকারের তার ঘনিষ্ঠতার যোগসূত্র রয়েছে। অনেকেই এমনটা লিখেছেন সোশাল মিডিয়ায় যে গেরুয়া রাজনীতির প্রকাশ্যে সমর্থনের জন্যই এই সম্মান।

তবে কঙ্গনা-করণ-একতা-আদনান এবং সুরেশ ওয়াদকরের পদ্মশ্রী সম্মানে উচ্ছ্বসিত বলিউড দর্শক-শ্রোতারা। ২৫ জানুয়ারি রাত থেকেই শুভেচ্ছাবার্তায় ভরে গিয়েছে তাদের সোশাল মিডিয়া হ্যান্ডলগুলি। সূত্র: এনডিটিভি