পরাজয়ের পর যা বললেন মাহমুদুল্লাহ

শনিবার, জানুয়ারি ২৫, ২০২০

স্পোর্টস ডেস্ক : তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে স্বাগতিক পাকিস্তানের কাছে ৫ উইকেটে হেরে সিরিজে ১-০ পিছিয়ে সফরকারী বাংলাদেশ। শুক্রবার (২৪ জানুয়ারি) লাহোরে সহজ লক্ষ্য দাঁড় করিয়েও দারুণ সূচনাার ইঙ্গিত দেন বোলাররা। কিন্তু ফিল্ডিং ব্যর্থতায় শেষ পর্যন্ত মলিন মুখ নিয়েই মাঠ ছাড়তে হয়েছে টাইগারদের।

তাইতো দলের এমন হারে আক্ষেপ আর বিস্ময় ভরা কণ্ঠ অধিনায়কের। ম্যাচ শেষে দেয়া এক প্রেস ব্রিফিংয়ে প্রথম ম্যাচে এমন হারার কারণ বেশ ভালভাবেই তুলে ধরেন দলপতি।

মাহামুদুল্লাহ বলেন, ‘বল পুরনো ও নরম হওয়ার পর শট খেলা ছিল কঠিন। তারপরও খুব ভালো প্রতিদ্বন্দ্বিতা হয়েছে। উইকেট খুব ভালো ছিল। পাকিস্তানের সঙ্গে আমাদের বোলাররা খুব ভালো করেছে। আমরা খুব বেশি বাউন্ডারি হাঁকাতে পারিনি, যে কারণে ১৫ রান কম হয়েছে, পরাজয়ের জন্য এটাও একটা বড় কারণ। এখন আমরা পরের ম্যাচের (আজকের) দিকে নজর দিচ্ছি।

পাঁচ উইকেটে হেরে যাওয়া তিন ম্যাচ সিরিজের প্রথম টি ২০-তে সফরকারীদের আর কোথায় ভুল হয়েছে? বাংলাদেশ অধিনায়কের উত্তর, ‘বেশ কয়েকটি রানআউটের সুযোগ নষ্ট করেছি। তাছাড়া, আমরা সুযোগ পেয়েও কিছু ক্যাচ মিস করেছি।’

পাকিস্তানের নির্ভরতার প্রতীক শোয়েব মালিকের ব্যাটিং দক্ষতা নিয়েও কথা বলেন তিনি। এ অধিনায়ক বলেন, ‘শোয়েব মালিক খুব ভালো ব্যাটিং করেছেন। তার ব্যাটিংয়েই পাকিস্তান জয় পেয়েছে। পাকিস্তানের ইনিংসে তার ব্যাটিং খুবই গুরুত্বপূর্ণ ছিল। তিনি দেখিয়েছেন কিভাবে ম্যাচ বের করতে হয়।’

এদিকে, সিরিজে সমতা আনতে আজ শনিবার দ্বিতীয় টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে দু’দল। এ ম্যাচে বাংলাদেশ দলে বোলিং ও ব্যাটিংয়ে আসতে পারে পরিবর্তন। নামানো হতে পারে রুবেল হোসেন ও ইমরুল কায়েসকে। বিকেল ৩টায় শুরু হবে ম্যাচটি।