সাভারে একটি পোশাক কারখানায় অবৈধ গ্যাস সংযোগ বিছিন্ন

বৃহস্পতিবার, জানুয়ারি ২৩, ২০২০

ঢাকা : সাভারে একটি তৈরি পোশাক কারখানার অবৈধ গ্যাস সংযোগ বিছিন্ন করেছে সাভার তিতাস গ্যাস কর্তৃপক্ষ। সেই সাথে কারখানা কর্তৃপক্ষকে অবৈধ গ্যাস সংযোগ ব্যবসার করার অভিযোগে নগদ পঞ্চাশ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সকালে সাভারের মজিদপুর এলাকায় জে আর ওয়াশিং প্ল্যাট কারখানায় অভিযান পরিচালনা করেন সাভার তিতাস গ্যাস কতৃপক্ষ।

এলাকাবাসী জানায় দীর্ঘ দিন ধরে মজিদপুর এলাকার জে আর ওয়াশিং প্ল্যাট কারখানা কর্তপক্ষ প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে কারখানায় অবৈধ গ্যাস ব্যবহার করে তৈরি পোশাক উৎপাদন করে আসছিলো পরে আজ সকালে গোপন সংবাদের ভিত্তিত্বে ওই কারখানায় অভিযান চালায় সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন এ্যান্ড ডিষ্ট্রিবিউশন কোম্পানী লিমিটেড।

এসময় অবৈধ গ্যাস ব্যবহারের অভিযোগে কারখানা কর্তৃপক্ষকে নগদ পঞ্চাশ হাজার টাকা জরিমানা করেন সাভার উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আব্দুল্লাহ আল মাহফুজ। অভিযান চলাকালে যে ‘সোর্স পয়েন্ট’ থেকে ওই ওয়াশিং প্ল্যান্ট কারখানায় অবৈধ সংযোগটি নেয়া হয়েছিলো তা সম্পূর্ণরূপে তুলে বন্ধ করে দেয়া হয়। এছাড়া কারখানা কর্তৃপক্ষের বিরুদ্ধে সাভার মডেল থানায় মামলা দায়ের করা হবে বলে জানিয়েছেন তিতাস গ্যাস কর্তৃপক্ষ।

এদিকে সাভার ও আশুলিয়ায় গেল বছর কয়েক মাসে প্রায় চল্লিশ হাজার পরিবারের মাঝে দেওয়া অবৈধ গ্যাস সংযোগ বিছিন্ন করা হয়েছে এছাড়া অবৈধ গ্যাস সংযোগ দেওয়ার অভিযোগে সাভার ও আশুলিয়ায় থানায় ২২ টি মামলা দায়ের করেছে তিতাস গ্যাস কর্তৃপক্ষ। অভিযানে এসময় সাভার তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপক (জোবিঅ) প্রকৌশলী আবু সাদাৎ মোহাম্মদ সায়েমসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।