‘বুড়ো’ রোনালদোর দুর্দান্ত গোল, সেমিতে জুভেন্টাস

বৃহস্পতিবার, জানুয়ারি ২৩, ২০২০

স্পোর্টস ডেস্ক : বড় জয় নিয়ে ইতালিয়ান কাপের সেমিফাইনালে উঠেছে জুভেন্টাস। রোমাকে হারিয়ে সেমিতে উঠল মাউরিসিও সাররির দল। ঘরের মাঠে বুধবার কোয়ার্টার-ফাইনালে ৩-১ গোলে জেতে জুভেন্টাস। দলের হয়ে একটি করে গোল করেন রোনালদো, বেন্তানকুর ও লিওনার্দো বোনুচ্চি। বিরতির আগেই রোমার জালে তিনটি গোল দেন ক্রিস্টিয়ানো রোনালদো-রদ্রিগো বেন্তানকুররা।

খেলা শুরুর ২৬তম মিনিটে দুর্দান্ত এক গোল দিয়ে স্বাগতিকদের এগিয়ে নেন রোনালদো। গনজালো হিগুয়াইনের পাস ধরে বাঁ দিক দিয়ে ডি-বক্সে ঢুকে ডিফেন্ডারের পায়ের ফাঁকা দিয়ে কোনাকুনি অসাধারণ এক শটে গোলকিপারকে বোকা বানিয়ে গোল দেন তিনি। দ্বিতীয় গোল দিতেও সময় লাগেনি। ৩৮তম মিনিটে আরেকটি গোলন দেন বেন্তানকুর। ডি-বক্সের ভেতর থেকে নেওয়া শট পোস্টের ভেতরের দিকে লেগে গোল হয়ে যায়। প্রথমার্ধের প্রায় শেষে বাড়তি সময়ে তৃতীয় গোলটি করেন বোনুচ্চি। দগলাস কস্তার ক্রসে মাথা ছুঁইয়ে জাল খুঁজে নেন ডি-বক্সে অরক্ষিত থাকা অভিজ্ঞ এই ডিফেন্ডার।

প্রথমার্ধের এই তিন গোলই তাদের সঞ্চয় হিসেবে ম্যাচ জিতিয়ে দেয়। দ্বিতীয়ার্ধে অবশ্য কিছু সুযোগ ছিল তবে তা কাজে লাগাতে পারেনি জুভেন্টাস। এর মধ্যে ৪৯তম মিনিটে হুয়ান কুয়াদরাদোর ক্রসে হিগুয়াইনের হেড ব্যর্থ হয় ক্রসবারে লেগে। এর পরের মিনিটেই পাল্টা আক্রমণে একটি গোল শোধ করে রোমা। উন্দেরের জোরালো শট ক্রসবারে লেগে ঝাঁপিয়ে পড়া জানলুইজি বুফফনের হাতে লেগে জালে জড়ায়। এরপর আর কোনো দলই গোল পায়নি।