বাংলাদেশ শক্তিশালী ও ভারসাম্যপূর্ণ দল: শোয়েব

বৃহস্পতিবার, জানুয়ারি ২৩, ২০২০

স্পোর্টস ডেস্ক : আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে এক নম্বর দল পাকিস্তান। সেখানে আইসিসি র‌্যাংকিংয়ে বাংলাদেশের অবস্থান নবম। ক্রিকেটীয় ইতিহাস-ঐতিহ্য, রেকর্ড-পরিসংখ্যানে টাইগারদের চেয়ে যোজন যোজন এগিয়ে পাক ব্রিগেড।

অধিকন্তু দুই অভিজ্ঞ খেলোয়াড় সাকিব আল হাসান ও মুশফিকুর রহিমকে ছাড়ায় দেশটিতে খেলতে গেছে মাহমুদউল্লাহ বাহিনী। তবু তাদের নিয়ে সতর্ক স্বাগতিকরা। পাকিস্তানের অন্যতম অভিজ্ঞ ক্রিকেটার শোয়েব মালিক মনে করেন, বর্তমান শক্তিশালী ও ভারসাম্যপূর্ণ দল বাংলাদেশ।

তিনি বলেন, বাংলাদেশকে হারানোর মতো অনেক অভিজ্ঞ ক্রিকেটার আমাদের দলে রয়েছে। তবে এখন লাল-সবুজ জার্সিধারীরা অনেক শক্তিশালী দল। গেল কয়েক বছরে তাদের ক্রিকেটীয় কাঠামো শক্ত হয়েছে। খুবই ভারসাম্যপূর্ণ দল নিয়ে আসছে ওরা।

৩৭ বছর বয়সী পাক অলরাউন্ডার বলেন, অবশ্য আমাদের টি-টোয়েন্টি দলও পিছিয়ে নেই। অভিজ্ঞ অনেক খেলোয়াড় রয়েছে। বাবর আজমকে নিয়ে সারাবিশ্বে আলোচনা হয়। আমি অন্য দেশের লিগে খেলতে গেলে তারা সবাই তার প্রশংসা করে। দলে আমরা সিনিয়র এবং কিছু তরুণ ক্রিকেটার রয়েছে। আশা করি, তারাও পারফরম করবে।

ইতিমধ্যে টি-টোয়েন্টি সিরিজ খেলতে পাকিস্তানে পৌঁছেছে বাংলাদেশ ক্রিকেট দল। শুক্রবার থেকে লাহোরে শুরু হচ্ছে দুদলের তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ। সিরিজের বাকি দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে শনি ও সোমবার। তিনটি ম্যাচই হবে গাদ্দাফি ক্রিকেট স্টেডিয়ামে দিনের আলোয়।

তথ্যসূত্র: ইএসপিএন ক্রিকইনফো।