খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির বিক্ষোভ

বুধবার, জানুয়ারি ২২, ২০২০

ঢাকা : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি এবং দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দায়েরকৃত মামলা-সাজা প্রত্যাহারের দাবিতে রাজধানীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

সোমবার (২০ জানুয়ারি) দুপুরে ধানমন্ডির ২৭ নম্বর রোডের মোড় থেকে শুরু হয়ে স্টার কাবাবের মোড়ে গিয়ে বিক্ষোভ মিছিলটি শেষ হয়।

মিছিল শেষে পথসভায় সংক্ষিপ্ত বক্তব্যে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, ‘ষড়যন্ত্র ও জনগণের সঙ্গে প্রতারণার মাধ্যমে ২০০৯ সালে রাষ্ট্রক্ষমতায় আসার পর থেকে বর্তমান শাসকগোষ্ঠী গণতন্ত্রকে সম্পূর্ণভাবে ধ্বংস করার কর্মসূচি হাতে নেয়। বিগত ১২ বছরে শুধু গণতন্ত্রই ধ্বংস নয়, স্বাধীনতা-সার্বভৌমত্বকেও দুর্বল করা হয়েছে।

আওয়ামী লীগ ঠিকই উপলব্ধি করেছিল যে, প্রতারণার জবাব দিতে দেশের মানুষ পরবর্তী নির্বাচনে আর কখনোই আওয়ামী লীগকে সমর্থন করবে না। তাই তারা অবাধ, সুষ্ঠু নির্বাচন ও স্বচ্ছ ভোটকে নির্বাসনে পাঠিয়েছে।’

তিনি বলেন, ‘দেশনেত্রী খালেদা জিয়া বেশ কয়েকদিন ধরে বমি করছেন। তিনি খেতে পারছেন না, তার অসুস্থতা আগের চেয়ে অনেকগুণ বেড়েছে। এমনকি মেডিক্যাল বোর্ডের চিকিৎসকরাও প্রকারান্তরে স্বীকার করেছেন দেশনেত্রীর গুরুতর অসুস্থতার কথা। তার স্বাস্থ্যগত অবস্থা অবনতিশীল।’

রিজভী অবিলম্বে খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি এবং তার পছন্দের হাসপাতালে সুচিকিৎসার দাবি জানান।