সাভারে জমি দখলকে কেন্দ্র করে ১০জন আহত

মঙ্গলবার, জানুয়ারি ২১, ২০২০

জাহিন সিংহ, সাভার থেকে : সাভারে জমি দখলকে কেন্দ্র করে একটি হাউজিং কোম্পানীতে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর ও লুটপাট বরেছে সন্ত্রাসীরা। মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত সাভারের আমিনবাজার ইউনিয়নের বড়দেশী গ্রামের আকাশ নীলা ওয়েষ্টার্ণ সিটি লিমিটেডে এ হামলা চালায় সন্ত্রাসীরা। সন্ত্রাসীদের হামলায় এসময় আহত হয়েছে অন্তত ১০ জন। সন্ত্রাসীরা এসময় ওই এলাকায় কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে সবার মাঝে আতঙ্ক সৃষ্টি করে বলে জানা গেছে।

এলাকাবাসী জানায়, আমিনবাজারের বড়দেশী গ্রামে আকাশ নীলা ওয়েষ্টার্ণ সিটি লিমিটেডের এক’শ একর জমি রয়েছে পরে আজ সকাল থেকে দুপুর পর্যন্ত স্থানীয় গ্রাম বাংলা হাউজিং কোম্পানীর ভাড়াটে সন্ত্রাসীরা ধারালো অস্ত্র ও লাঠি সোটা নিয়ে আকাশ নীলা ওয়েষ্টার্ণ সিটি লিমিটেডে হামলা চালায় এসময় সন্ত্রাসীরা ওই হাউজিং এর বিভিন্ন প্লটের দেওয়ালসহ বিভিন্ন স্থাপনা ভাঙচুর করে আগুন ধরিয়ে দেয়। এসময় ভাঙচুরে বাধা দেওয়ায় সন্ত্রাসীরা প্রায় ১০ জনকে পিটিয়ে আহত করে এলাকায় কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে সবার মাঝে আতঙ্ক সৃষ্টি করে পালিয়ে যায়। এঘটনায় বিশ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছে আকাশ নীলা ওয়েষ্টার্ণ সিটি লিমিটেড কতৃপক্ষ।

এদিকে এঘটনায় দুই পক্ষ ওই এলাকায় অবস্থায় করায় চরম উত্তেজনা বিরাজ করছে। যেকোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা করেছে স্থানীয়রা।

স্থানীয়রা জানায়,গ্রাম বাংলা হাউজিং কতৃপক্ষের ভাড়াটে সন্ত্রাসীদের কারনে ওই এলাকার মানুষ অতিষ্ট হয়ে পড়েছে। এর আগেও গ্রাম বাংলা হাউজিং কতৃপক্ষ কয়েক দফা আকাশ নীলা ওয়েষ্টার্ণ সিটি লিমিটেডে হামলা চালায় বলেও জানান এলাকাবাসী। এঘটনায় সাভার মডেল থানায় গ্রাম বাংলার বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ দায়েরের প্রস্তুতি চলছে।

এ বিষয়ে সাভার মডেল থানার উপপরিদর্শক এস আই সবুর বলেন, বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।