শরীরে আঘাত করে মাঠ থেকে সরানো যাবে না: তাবিথ

মঙ্গলবার, জানুয়ারি ২১, ২০২০

ঢাকা: প্রচারণায় হামলা আর শরীরে আঘাত করে নির্বাচনী মাঠ থেকে সরাতে পারবে না বলে মন্তব্য করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়াল।
মঙ্গলবার বেলা ১২ টার দিকে মিরপুরের গাবতলীতে প্রচাণায় ক্ষমতাসীন দলের লোকদের হামলার পর সাংবাদিকদের তিনি এ কথা বলেন।
তাবিথ বলেন, তারা আমাদেরকে মাঠ থেকে সরাতে প্রচারণায় হামলা চালাচ্ছে। আমাকে টার্গেট করে তারা এই হামলা করেছে তারা। আমার ওপর আঘাত করে আমাকে পিছু হটানো যাবে না। আমরা শান্তি বজায় রেখে প্রচারণা অব্যাহত রাখবো।

তিনি বলেন, ভোটারা সুষ্ঠু নির্বাচন নিয়ে শঙ্কার মধ্যে রয়েছেন। ইভিএম-এ ভোট নিয়ে জনগণের মধ্যে এক ধরনের শঙ্কা কাজ করছে। নিজের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারবে কিনা তা নিয়ে সন্দিহান তারা।
আজ মঙ্গলবার সকাল ১১টায় গাবতলীর পর্বত সিনেমা হলের সামনে গণসংযোগ শুরুর আগে তিনি এসব কথা বলেন।

তাবিথ বলেন, আমাদের মাইক কেড়ে নেয়া হয়েছে। বিভিন্নভাবে বাধা দেয়া হচ্ছে। এভাবে চলতে থাকলে ভোটাররা ভয়ের মধ্যে থাকবে। সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচন করা সম্ভব হবে না। ভোটাররা যাতে ভয়-ভীতি ছাড়া নিরপেক্ষভাবে ভোট দিতে পারে, সে ব্যবস্থা নিতে নির্বাচন কমিশনের প্রতি আহবান জানান তিনি।

তিনি বলেন, ইসি নির্বাচনের তারিখ নিয়ে বিতর্কের সৃষ্টি করেছিলো।
এখন তারিখ নিয়ে সমাধানে আসতে পেরেছে। আমরা আশা করবো, ইসি ভোটারদের ভোট দেয়ার পরিবেশ তৈরি করবে। আমরা ধানের শীষের পক্ষে ব্যাপক সাড়া পাচ্ছি উল্লেখ করে বিএনপির এই প্রার্থী বলেন, ভোটাররা ভোট দিতে পারলে বিজয় নিশ্চিত।

এ সময় উপস্থিত ছিলেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, সহ দপ্তর সম্পাদক বেলাল আহমেদ, নির্বাহী কমিটির সদস্য নাজিম উদ্দিন আলম, ৯নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী সাইদুল ইসলামসহ বিএনপি ও অঙ্গ-সহযোগি সংগঠনের নেতাকর্মীরা।