রাকিবুলের হ্যাটট্রিকে ১০০ রানও করতে পারেনি স্কটল্যান্ড

মঙ্গলবার, জানুয়ারি ২১, ২০২০

স্পোর্টস ডেস্ক : রেকর্ডের পাতায় নাম লিখিয়েছেন বাংলাদেশ যুব দলের বাঁহাতি স্পিনার রাকিবুল হাসান। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে স্কটল্যান্ডের বিপক্ষে হ্যাটট্রিক করেছেন তিনি। শুরু দিকে স্কটল্যান্ড শিবিরে ধস নামান শরিফুল ইসলাম এবং তানজিম হাসান সাকিব। এই তিন বোলারের দুর্দান্ত বোলিংয়ে স্কটল্যান্ডকে একশ রানের নিচেই আটকে দিয়েছে বাংলাদেশ।

আজ (২১ জানুয়ারি) পচেফস্ট্রমে টসে জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় স্কটল্যান্ড। বোলারদের অসাধারণ পারফরম্যান্সে ৩০.৩ ওভারেই ৮৯ রান অলআউট হয়ে যায় স্কটল্যান্ড।

ইনিংসের ২৪তম ওভারে এসে হ্যাটট্রিক করেন রাকিবুল। ওভারের তৃতীয় বলে ৭ রান করা কেস সাজ্জাদকে বোল্ড করেন এই বাঁহাতি স্পিনার। এরপরের বলে লাইল রবার্টসনকে এলবিডাব্লিউ করে শূন্য রানে ফেরান ১৭ বছর বয়সী রাকিবুল। নতুন ব্যাটসম্যান হিসেবে নামা চার্লি পিটকে রানের খাতা খুলতে দেননি তিনি। বোল্ড করে ব্যক্তিগত হ্যাটট্রিক তুলে নেন বাংলাদেশের এই স্পিনার। ইনিংসের ৩১তম ওভারে এসে স্কটল্যান্ডের শেষ উইকেট তুলে নেন রাকিবুল।

৫.৩ ওভার বোলিং করে ২০ রান খরচায় ৪ উইকেট নেন বাঁহাতি এই স্পিনার। আগে ব্যাটিং করতে নামা স্কটল্যান্ডকে শুরু থেকেই চেপে ধরে বাংলাদেশ। পেসার শরিফুল ইসলাম এবং তানজিম হাসান সাকিব শুরুর চার ব্যাটসম্যানকে ফেরান। দুর্দান্ত বোলিং করেন দুটি করে উইকেট নেন তাঁরা। একটি করে উইকেট নেন শামীম হোসেন এবং মৃত্যুঞ্জয় চৌধুরী। স্কটল্যান্ডের হয়ে সর্বোচ্চ ২৮ রান করেন উজাইর শাহ।