ভোটারদের খোঁজখবর নেয়া ছাড়া আমাদের আর পথ নেই : দুদু

মঙ্গলবার, জানুয়ারি ২১, ২০২০

ঢাকা : আওয়ামী লীগের সমালোচনা করে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, আওয়ামী লীগের শাসনে ঢাকা উত্তর সিটির মানুষ ভয়-ভীতি ও নির্যাতনসহ নানান নাগরিক যন্ত্রণায় দিনযাপন করেছে। কিছুদিন আগে ডেঙ্গু জোরে আক্রান্ত হয়ে ঢাকায় প্রায় দুই শতাধিক মানুষ মৃত্যুবরণ করে। আওয়ামী লীগ এবং ঢাকা সিটি কর্পোরেশনের ব্যর্থতার কথা বলে শেষ করা যাবে না।

মঙ্গলবার ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ২১ নম্বর ওয়ার্ডে এক নির্বাচনী সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দুদু বলেন, নির্বাচন যদি সুস্থ, স্বাভাবিক ও গ্রহণযোগ্য হয় তাহলে ধানের শীষের প্রার্থী তাবিথ আউয়াল ও বিএনপি মনোনীত কাউন্সিলর প্রার্থী শামসুল হক, মহিলা সংরক্ষিত ওয়ার্ডে পেয়ারা মোস্তফা বিপুল ভোটে জয়লাভ করবে।

তিনি বলেন, ‘নির্বাচন কমিশন, আইনশৃঙ্খলা বাহিনী ও প্রশাসন যতই একচোখা নীতি গ্রহণ করুক না কেন বিএনপি ও বিরোধী দলকে জনগণকে ভোটের ব্যাপারে রাস্তায় নামিয়ে আনতে হবে। তাহলে আমরা ভোট চোরদের রুখে দিতে পারব। ভোটারদের খোঁজখবর নেয়া ছাড়া আমাদের আর অন্য কোনো বিকল্প পথ নেই। নির্বাচনের ক্ষেত্রে যত বাধাই আসুক না কেন আমাদের তা মোকাবেলা করতে হবে। এই মোকাবেলার মধ্য দিয়েই সাফল্যের দিকে এগোতে হবে।

২১ নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি নিয়াজ উদ্দিন মিয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুল কাদের বাবুর সঞ্চালনায় সভায় তাঁতীদলের কেন্দ্রীয় আহ্বায়ক আবুল কালাম আজাদ, ঢাকা মহানগর উত্তর বিএনপির সভাপতি এম এ কাইয়ুমের সহধর্মিনী শামীম আরা বেগম, বিএনপি নেতা ২১ নং ওয়ার্ড কমিশনার প্রার্থী এ জি এম শামসুল হক, সংরক্ষিত আসনের মহিলা প্রার্থী পেয়ারা মোস্তফা প্রমুখ উপস্থিত ছিলেন।