জনগণের আস্থা উঠায় সরকার তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাতিল করেছে: ইশরাক

মঙ্গলবার, জানুয়ারি ২১, ২০২০

ঢাকা : আসন্ন সিটি কর্পোরেশন নির্বাচনে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন বলেছেন, এই সরকারের উপর যখন জনগণের আস্থা হারিয়ে গিয়েছে তখন তারা পরিকল্পিতভাবে তত্তাবধায়ক সরকার ব্যবস্থা বাতিল করেছে। তাদের উদ্দেশ্য ছিল একটি ফার্মাসী রায়ের মাধ্যমে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাতিল করে ক্ষমতায় টিকে থাকা। তাদের উদ্দেশ্যই ছিল তারা জোর করে ক্ষমতায় থাকবে।

মঙ্গলবার নির্বাচনী প্রচারণার ১২ তম দিনে ডেমরা স্টাফ কোয়ার্টার হোসেন মার্কেটের সামনে গণসংযোগকালে এক সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, ভাইস চেয়ারম্যান আবদুল আল নোমান প্রমুখ।

ইশরাক বলেন, আমি ইশরাক হোসেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি, দেশনেত্রী বেগম খালেদা জিয়া, দেশের আগামী প্রধানমন্ত্রী দেশনায়ক জনাব তারেক রহমান মনোনীত মেয়র প্রার্থী। আমি বলতে চাই আমাকে জাতীয়তাবাদী দল থেকে মনোনয়ন দেওয়া হয়েছে যাতে আগামী দিনে আপনাদেরকে সাথে নিয়ে যে বিজয়ের আন্দোলনে অংশ নিয়েছি কোন অপশাসন আমাদেরকে রুখতে পারবে না। তিনি বলেন, আমি আপনাদেরকে বলতে চাই আজকে ঢাকার শহরকে সহ গোটা বাংলাদেশকে ধ্বংস করে ফেলা হয়েছে। মানুষের ভোট অধিকার নাই কথা বলার অধিকার নাই। তিনি বলেন, আজকে যে গণজোয়ার সৃষ্টি হয়েছে এই পর্যন্ত এই গণজোয়ার আমি দেখিনি। আওয়ামী অপশাসনে দুঃশাসন ও অবৈধ সরকারের বিরুদ্ধে আজকে জনগণ জাগ্রত হয়েছে। আগামী ১ তারিখে কোন ষড়যন্ত্র কিছু কাজ করবে না। আমার বিশ্বাস আপনি এভাবেই মাঠে থাকবেন। আমরা বিজয় ছিনিয়ে আনার মাধ্যমে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করব এবং সেখান থেকেই এই সরকারের পতনের আন্দোলন চূড়ান্ত লক্ষ্যে নিয়ে যাওয়ার চেষ্টা করব। আমরা এভাবে যদি মাঠে থাকি কোনো অপশক্তি আমাদেরকে পরাজিত করতে পারবে না।

এসময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেন, বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার হোসেন সাবেক সফল মেয়র সাদেক হোসেন খোকার সুযোগ্য সন্তান। আজকে ডেমরাবাসী ধানের শীষের সমর্থনে ইশরাক হোসেন এর জন্য যে গণজোয়ার সৃষ্টি করেছেন এ জন্য আপনাদেরকে ধন্যবাদ ও অভিনন্দন জানাই। এই পথসভার মাধ্যমে আজকে প্রমাণিত হয় পুরো ঢাকার শহরে ধানের শীষের পক্ষে গণজোয়ার সৃষ্টি হয়েছে। তিনি আরো বলেন, আজকে আপনাদেরকে বলতে চাই এই ধানের শীষ মার্কা জিয়াউর রহমানের মার্কা, ধানের শীষ মার্কা দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মার্কা, এই মার্কা দেশনায়ক তারেক রহমানের ও বাংলাদেশ জাতীয়তাবাদী দলের।

খন্দকার মোশাররফ বলেন, বাংলাদেশ আজকে যে অন্যায়-অত্যাচার, নির্যাতন অপশাসন ও স্বৈরশাসন চলছে তার হাত থেকে রক্ষা করতে হলে ঢাকাবাসীকে শপথ নিতে হবে এবং আপনাদের কাছে আগামী ১ তারিখের নির্বাচন এর জন্য একটি বড় সুযোগ। ধানের শীষ এবং ইঞ্জিনিয়ার ঈশ্বরকে বিপুল ভোটে জয়যুক্ত কররার।দেশের গণতন্ত্রের মা বেগম খালেদা জিয়াকে মুক্ত ও দেশের মানুষের অধিকার প্রতিষ্ঠা করার জন্য ধানের শীষ কে জয়যুক্ত করবেন।