ছুটছে রোনালদো উড়ছে জুভেন্তাস

সোমবার, জানুয়ারি ২০, ২০২০

স্পোর্টস ডেস্ক : ২০১৯ সালে মেসির হাতে ব্যালন ডি’অর ট্রফি উঠার পর এক সাংবাদিক পর্তুগীজ তারকা রোনালদোকে প্রশ্ন করেছিলেন, তবে কি মেসি-রোনালদো দ্বৈরথ শেষ? উত্তরে রোনালদো বলেছিলেন,’সবে শুরু’।

রোনালদো যে নিজের কথা রাখতে জানেন তার প্রতিনিয়ত প্রমাণ পাচ্ছে ফুটবলবিশ্ব। সেদিন থেকে যেন নতুন উদ্যমে মাঠে নেমেছেন রোনালদো। নিজেকে নতুনভাবে প্রমাণ করার প্রয়োজন নেই, কিন্তু সে রোনালদো, ‘হার’ শব্দটি হয়তো তার অভিধানে খুঁজে পাওয়া কঠিন। গত রাতেও নিজের জাদু দিয়ে ইতালি কাঁপালেন এই পর্তুগিজ মহাতারকা। জুভেন্তাসের হয়ে জোড়া গোল করে পয়েন্ট টেবিলে দলের জায়গাটা আরও পাকাপোক্ত করে দিলেন ৩৪ বছর বয়সী রোনালদো।

রবিবার (১৯ জানুয়ারি) মধ্য রাতে পার্মাকে ২-১ গোলে হারিয়েছে মারিও সারির দল। সেরি আতে ২০ ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে তুরিনের জায়ান্টরা। ৪৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে রয়েছে ইন্টার মিলান। লুকাকু-মার্টিনেজদের থেকে ৪ পয়েন্টে এগিয়ে গেল বর্তমান চ্যাম্পিয়নরা। ম্যাচের ৪৩তম মিনিটে দলকে লিড এনে দেন পাঁচবারের ব্যালন ডি’অর বিজয়ী রোনালদো।

৫৫তম মিনিটে আন্দ্রেসের গোলে পার্মা সমতায় ফিরলেও ৫৮তম মিনিটেই পাওলো দিবালার দারুণ পাস থেকে রোনালদো জয়সূচক গোলটি করেন। এই নিয়ে টানা আট ম্যাচে জালের দেখা পেলেন রোনালদো। আসরে এটি তার ১৬তম গোল। সব প্রতিযোগিতা মিলে মৌসুমে ক্লাবের হয়ে গোল হলো ১৮টি।