ভোট পেছানোর সিদ্ধান্তকে স্বাগত জানালেন আতিক-ইশরাক

রবিবার, জানুয়ারি ১৯, ২০২০

ঢাকা: নির্বাচন কমিশনের (ইসি) ভোট পেছানোর সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনে আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী আতিকুল ইসলাম। ভোট পেছানোর সিদ্ধান্তে খুশি ঢাকা দক্ষিণে বিএনপির মেয়র প্রার্থী ইশরাক হোসেনও। দেওয়া এক প্রতিক্রিয়ায় তারা দুজনই ভোট পেছানোর সিদ্ধান্তকে স্বাগত জানান।
প্রসঙ্গত, শনিবার (১৮ ডিসেম্বর) সন্ধ্যায় ঢাকার দুই সিটি করপোরেশনের ভোট পেছানোর ঘোষণা দেয় ইসি। নতুন সময়সূচি অনুযায়ী ৩০ জানুয়ারির পরিবর্তে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ১ ফেব্রুয়ারি।
এর প্রতিক্রিয়ায় আতিকুল ইসলাম বলেন, ইসির সিদ্ধান্তকে স্বাগত জানাই। আমরা যে অসাম্প্রদায়িক সম্প্রীতির দেশ তা প্রমাণ হলো। তিনি আরও বলেন, আমার বন্ধুর উৎসবে আমি যেতে পারবো না বা সে সুন্দরভাবে সবাইকে নিয়ে তার ধর্মীয় উৎসবটি পালন করতে পারবে না এটা আসলে হয় না। আমরা সবাই মিলে সবার ধর্মীয় উৎসব উদযাপন করবো। আমি এই সিদ্ধান্ত নেওয়ার জন্য নির্বাচন কমিশনকে ধন্যবাদ জানাই।
ঢাকা উত্তর সিটিতে বিএনপির প্রার্থী তাবিথ আউয়াল আনুষ্ঠানিকভাবে গণমাধ্যমকর্মীদের কাছে প্রতিক্রিয়া জানাবেন।
অপরদিকে ঢাকা দক্ষিণে বিএনপির প্রার্থী ইশরাক হোসেন এক প্রতিক্রিয়ায় বলেন, আমি খুশি যে নির্বাচন কমিশন একটি ভালো সিদ্ধান্ত নিয়েছে। যখন নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছিলো তখনই পূজার বিষয়টি বিবেচনায় রাখার দরকার ছিল। দেরিতে হলেও সবার দাবির মুখে তারা নির্বাচনের তারিখ ১ দিন পিছিয়েছে। এতে হিন্দু ধর্মাবলম্বীরাও আনন্দিত হবেন। ভবিষ্যতে এই বিষয়টি নির্বাচন কমিশন খেয়াল রাখবে বলেও আশা করছি।
তিনি আরও বলেন, নির্বাচন পেছানোর জন্য আমি নিজেও দাবি জানিয়েছিলাম। কারণ, পূজার মতো এমন গুরুত্বপূর্ণ দিনে কেন নির্বাচন হবে? পূজার একদিন আগে বা পরে নির্বাচন হবে। আমাদের পুরান ঢাকায় বিশাল পূজা হয়। এখানে আমার বিশাল একটা ভোট ব্যাংক রয়েছে। তারা প্রতিনিয়ত আমার সঙ্গে যোগাযোগ করেছেন। নির্বাচন পেছানোয় প্রচার-প্রচারণায় কোনও সমস্যা হবে না বলেও উল্লেখ করেন ইশরাক।