নির্বাচিত হলে সিটি কর্পোরেশনকে দুর্নীতিমুক্ত করার ঘোষণা ইশরাকের

রবিবার, জানুয়ারি ১৯, ২০২০

ঢাকা : নির্বাচিত হলে ঢাকাকে নিরাপদ বাসযোগ্য ও সিটি কর্পোরেশনকে দুর্নীতিমুক্ত করার ঘোষণা দেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন। তিনি বলেন, সিটি কর্পোরেশনকে দুর্নীতিমুক্ত করার লক্ষ্যে সংশ্লিষ্ট ৫২ টি প্রতিষ্ঠানকে একসাথে নিয়ে কাজ করব। এজন্য শুধুমাত্র সরকারের সদিচ্ছা প্রয়োজন।

নির্বাচনী প্রচারণার দশম দিন আজ রোববার আজমপুর বাসস্ট্যান্ড থেকে গণসংযোগ শুরুর আগে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় অন্যদের মধ্যে বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব-উন নবী খান সোহেল, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, বিএনপি কেন্দ্রীয় নেতা মীর শরাফত আলী সফু, এসএম জিলানী, যুবদলের সিনিয়র সহ-সভাপতি মোরতাজুল করিম বাদরু, রফিক শিকদার, শরিফ হোসেন, ওলামা দলের নেতা মাওলানা রফিকুল ইসলামসহ বিভিন্ন ওয়ার্ড কাউন্সিলর প্রার্থী এবং স্থানীয় বিএনপি ও অঙ্গ সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী গণসংযোগে অংশ নেন।

এর আগে সকাল ১০ টায় বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজারে ফুলের শ্রদ্ধা নিবেদন করেন দলের মহসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও কেন্দ্রীয় নেতৃবৃন্দসহ ইশরাক হোসেন। মাজারে শ্রদ্ধা ও মোনাজাত শেষে আজিমপুর বাসস্ট্যান্ড থেকে আজকের গণসংযোগের কর্মসূচি শুরু করেন তিনি।

সনাতন ধর্মাবলম্বিদের ধর্মীয় অনুষ্ঠানকে বিবেচনায় নিয়ে সিটি কর্পোরেশন নির্বাচনের তারিখ পরিবর্তনকে সাধুবাদ জানান অবিভক্ত ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার জ্যেষ্ঠ পুত্র ইশরাক হোসেন। তিনি বলেন, নির্বাচনের তারিখ নির্ধারণের সময়ই কমিশনের উচিত ছিল হিন্দু ধর্মালম্বীদের পূজার বিষয়টা বিবেচনা করা। তাহলে নির্বাচনের তারিখ পরিবর্তন জনিত কারণে পরীক্ষার্থীদের বিপাকে পড়তে হত না।

সংক্ষিপ্ত বক্তব্য শেষ করে আজিমপুর মোড় থেকে মেডিকেল স্টাফ কোয়ার্টার, আজিমপুর কবরস্থান হয়ে ২৪ নং ওয়ার্ডে গণসংযোগ করছেন ইশরাক হোসেন। গণসংযোগে ‘ইশরাক ভাই ভালো লোক- ধানের শীষে দিব ভোট; নারী-পুরুষ বাঁধছে জোট- ধানের শীষে দিব ভোট; ইশরাক ভাইয়ের ভয় নাই- রাজপথ ছাড়ি নাই; উন্নয়নের মার্কা- ধানের শীষ মার্কা; ঢাকার ছেলে ইশরাক ভাই- ধানের শীষে ভোট চাই; মাগো তোমার একটি ভোটে- খালেদা জিয়া মুক্তি পাবে; আসছে দেশে শুভ দিন- ধানের শীষে ভোট দিন; ’ ইত্যাদি শ্লোগানে শ্লোগানে হাজারো কন্ঠে সমগ্র এলাকা মুখরিত করে তোলে নেতাকর্মীরা।

এসময় রাস্তার দুপাশে দাঁড়িয়ে নারী-পুরুষসহ নানা শ্রেণী-পেশার মানুষ হাত তুলে, অনেককে উঁচু দালানের ছাদে, বারান্দায় দাঁড়িয়ে করতালি দিয়ে ধানের শীষের পক্ষে সমর্থন দিতে দেখা যায়।