আবারও জ্বলে উঠলেন সানিয়া!

শনিবার, জানুয়ারি ১৮, ২০২০

স্পোর্টস ডেস্ক : অপ্রতিরোধ্য হয়ে উঠেছেন সানিয়া মির্জা। কোর্টে ফিরেই আগুন ঝড়াচ্ছেন তিনি। শুক্রবার (১৭ জানুয়ারি) নাদিয়া কিচেনকের সঙ্গে জুটি বেঁধে প্রতিপক্ষকে উড়িয়ে দিয়ে হোবার্ট ইন্টারন্যাশনাল কাপের ফাইনালে পৌঁছে গেলেন ভারতীয় টেনিস তারকা। মা হওয়ার পর অনেকেই ভেবেছিলেন ফুরিয়ে গিয়েছেন সানিয়া তাদের মুখ বন্ধ করে দিলেন সানিয়া।

শেষবার ২০১৭ সালে চিন ওপেনে খেলেছিলেন। তারপর প্রায় আড়াই বছর কোর্টের বাইরে ছিলেন সানিয়া। মা হওয়ার পর কোর্টে ফিরেই অন্যরকম দেখাচ্ছে তাকে। ইউক্রেনের সঙ্গীর সঙ্গে একের পর এক ম্যাচ জিতে চলেছেন সানিয়া।

এদিন সেমিফাইনালে স্লোভেনিয়ান-চেক জুটিকে স্ট্রেট সেটে উড়িয়ে দিলেন ছয়টি ডাবলস গ্র্যান্ড স্লামজয়ী তারকা। এক ঘণ্টা ২৪ মিনিটের লড়াই শেষে তামারা-মেরিকে ৭-৬ (৩), ৬-২ সেটে হারালেন পঞ্চম বাছাই সানিয়া ও নাদিয়া। প্রথম সেটে হাড্ডাহাড্ডি লড়াই হলেও দ্বিতীয় সেট অত্যন্ত সহজে জিতে নেন তাঁরা। এগারোটি ব্রেক পয়েন্টের মধ্যে চারটি কাজে লাগাতে সফল হন তারা।

ফাইনালে ইন্দো-ইউক্রেনিয়ার জুটি খেলবে টুর্নামেন্টের দ্বিতীয় বাছাই চিনের পেং-ঝাংয়ের বিরুদ্ধে। সেমিফাইনালে বেলজিয়ামের কার্স্টেন ও অ্যালিসন জুটি চোট পাওয়ায় ওয়াকওভার পাওয়ায় অনায়াসেই ফাইনালে পৌঁছে যান চিনের তারকারা। ট্রফি জয় থেকে আর এক কদম দূরে সানিয়া-নাদিয়া জুটি। এখন দেখার, এই জুটি ফাইনাল জিততে পারে কিনা?