আত্মহত্যার চেষ্টা নিয়ে কি বললেন আলিয়ার বোন?

শনিবার, জানুয়ারি ১৮, ২০২০

বিনোদন ডেস্ক : মাত্র ১২ বছর বয়স থেকে মানসিক টানাপোড়েনে ভুগছেন। মনের অসুখ যেন কোনো কিছুতেই কাটত না তার। মানসিক টানাপোড়েন এমন পর্যায়ে পৌছয় যে, এক সময় তিনি আত্মহত্যা করার চিন্তাভাবনা শুরু করেন। সম্প্রতি একটি অনুষ্ঠানে হাজির হয়ে এমনই জানান আলিয়া ভাটের বোন শাহিন ভাট।

নিজের অবসাদগ্রস্ত হওয়া নিয়ে বরাবরই প্রকাশ্যে আলোচনা করেছেন শাহিন। দ্য তারা শর্মা শো-তে গিয়ে আলিয়া ও মা সোনি রাজদানের সামনেই অবসাদের কথা জানিয়েছিলেন শাহিন। সম্প্রতি ফের তিনি জানালেন, আত্মহত্যার চেষ্টা করার সময় তার মাথায় কী এসেছিল।

তারা শাহিনের কাছে জানতে চান, ‘নিজের জীবন শেষ করার চেষ্টার আগ মুহূর্তে মাথায় কী ঘুরছিল?’ জবাবে শাহিন বলেন, ‘না, আমি কিছুই ভাবছিলাম না। আমার খালি মনে হচ্ছিল আর না। আমি জানালা দিয়ে আর বাইরে তাকাতে পারছি না এমন শূন্যতা গ্রাস করছে আমাকে।’

শাহিনের পাশে বসে থাকা আলিয়া এ নিয়ে বলেছেন, অবসাদের চিকিৎসা করানোর প্রয়োজন রয়েছে। অন্যদিকে সব বাবা-মায়েদের এ বিষয়ে সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন সোনি রাজদান।

কিছুদিন আগেই শাহিন একটি স্মৃতিকথা লিখেছেন। নাম ‘I’ve Never Been (Un)happier’। শাহিন এ নিয়ে কথা বলে, আলোচনা করে মানুষকে সচেতন করতে চান। বইতেও নিজের জীবনের অন্ধকার অধ্যায়ের কথা বর্ণনা করেছেন তিনি। সূত্র: এই সময়