নির্বাচন কমিশন এই অবৈধ সরকারের দাস: সে‌লিমা

শুক্রবার, জানুয়ারি ১৭, ২০২০

ঢাকা : বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান বলেছেন, দেশের জনগণ ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) চায় না। বিশ্বের অনেক উন্নত রাষ্ট্র এই ইভিএম বাতিল করেছে। তার পরেও নির্বাচন কমিশন এই অবৈধ সরকারের দাস হয়ে ইভিএম এর ব্যবস্থা করেছে। যাতে সরকার সহজেই ভোট চুরি করে বিজয় লাভ করতে পারে।

শুক্রবার (১৭ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম হলে জাগপার জাতীয় কাউন্সিল অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

সেলিমা রহমান বলেন, ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি’র পক্ষে গণজোয়ার সৃষ্টি হয়েছে। জনগণ এখন বিএনপিকে চায়। বেগম খালেদা জিয়াকে চায়। তার শাসন ব্যবস্থাকে চায়। কিন্তু বর্তমান অবৈধ সরকার ভোটচুরির একটি নতুন কৌশল অবলম্বন করেছে। তারা এবার সিল মেরে নয় মেশিন দিয়ে ভোট চুরি করার ব্যবস্থা করছে।

বাংলাদেশের ৯৫ ভাগ মানুষ আওয়ামী লীগের পক্ষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এ মন্তব্যের জবাবে সেলিমা রহমান বলেন, য‌দি দেশের ৯৫ ভাগ মানুষ আপনাদের পক্ষে হয়। তাহলে সুষ্ঠু নির্বাচন দিতে এত ভয় পান কেন? সুষ্ঠু নির্বাচন দিয়ে দেখেন। কোন দলের জন সমর্থন বেশি। জনগণ যদি আপনাদের ওপর আস্থা পায়। তাহলে তো তারা আপনাদের নির্বাচিত করবে তাহলে এত ভয় কিসের?

তিনি অভিযোগ করে বলেন, জনগণ যাতে ভোটকেন্দ্রে ভোট দিতে না যায় তার জন্য বিএনপি’র দুই প্রার্থীর গণসংযোগে হামলা করা হচ্ছে। বিএনপি’র দুই মেয়র প্রার্থীর পোস্টার ছিঁড়ে ফেলা হচ্ছে।

এ সময় তিনি ২০ দলীয় জোটের সকল দলের নেতাকর্মীদেরকে আহ্বান জানিয়ে বলেন, সবাইকে ঐক্যবদ্ধ হয়ে, জনগণকে সম্পৃক্ত করে আন্দোলনের মাধ্যমে এ সরকারের পতন আনতে হবে।

জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) একাংশের সভাপতি আবিদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রবন্ধ উপস্থাপন করেন সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান। এ সময় উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরানসহ অনেকে।