গণপূর্তের অতিরিক্ত প্রধান প্রকৌশলীসহ ৩ জনকে দুদকে তলব

সোমবার, জানুয়ারি ১৩, ২০২০

ঢাকা : গণপূর্ত অধিদফতরের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মোসলেহ উদ্দিনসহ তিন কর্মকর্তাকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বাকি দুজন হলেন ন্যাশনাল ডেভেলপমেন্ট ইঞ্জিনিয়ার্সের (এনডিই) ব্যবস্থাপনা পরিচালক রেজাউন মোস্তাফিজ এবং এম জামাল অ্যান্ড কোম্পানির মালিক মো. জামাল উদ্দিন।
সোমবার (১৩ জানুয়ারি) তাদের কাছে এই তলবি নোটিশ পাঠান দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেন। নোটিশে এই ৩ জনকে ১৬ জানুয়ারি রাজধানীর সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে হাজির হতে বলা হয়েছে।
দুদক জানায়, ‘যুবলীগের নেতা’ ও ঠিকাদার গোলাম কিবরিয়া শামীম (জি কে শামীম) সিন্ডিকেটের সদস্য হিসেবে পরিচিত মোসলেহ উদ্দিন, রেজাউন মোস্তাফিজ ও মো. জামাল উদ্দিন।
প্রসঙ্গত, গত ২০ সেপ্টেম্বর রাজধানীর নিকেতন এলাকা থেকে গ্রেফতার হন জি কে শামীম। ৩০ সেপ্টেম্বর জি কে শামীম ও তার সহযোগীদের সম্পদ অনুসন্ধানের সিদ্ধান্ত নেয় দুদক। ওই দিন থেকেই সংস্থার পরিচালক সৈয়দ ইকবাল হোসেনের নেতৃত্বে ৭ সদস্যের অনুসন্ধানী দল কাজ শুরু করে। ২১ অক্টোবর দুদকের উপপরিচালক মোহাম্মদ সালাহউদ্দিন ঠিকাদার জি কে শামীমের বিরুদ্ধে মামলা করেন। পরে তাকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করে দুদক। জিজ্ঞাসাবাদে জি কে শামীম যাদের নাম বলেছেন, তাদের মধ্যে প্রকৌশলী মোসলেহ উদ্দিন, রেজাউন মোস্তাফিজ ও মো. জামাল উদ্দিনের নাম আছে বলে জানিয়েছে দুদকের ঊর্ধ্বতন সূত্র।