বরিশাল আইনজীবী সমিতির নির্বাচন ১৩ ফেব্রুয়ারী

রবিবার, জানুয়ারি ১২, ২০২০

বরিশাল : আগামী ১৩ ফেব্রুয়ারী বরিশাল জেলা আইনজীবী সমিতির নির্বাচনের দিন নির্ধারন করে তফসিল ঘোষনা করা হয়েছে। গত ১২ জানুয়ারী সমিতির নির্বাচন উপ পরিষদের আহবায়ক এডভোকেট মজিবর রহমান নির্বাচনী তফসিল ঘোষনা করেন।ঘোষিত তফসিলে বলা হয় গত ৩০ জুলাই প্রকাশিত চূড়ান্ত ভোটার তালিকা অনুযায়ী এ নির্বাচন অনুষ্ঠিত হবে।

আগামী ২৩ জানুয়ারী দুপুর ২টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত মনোনয়ন পত্র বিতরন ও ২৭ জানুয়ারী দুপুর ১ টা থেকে ৪ টা পর্যন্ত মনোনয়ন পত্র গ্রহন , ২৮ জানুয়ারী প্রার্থী মনোনয়নের খসড়া তালিকা প্রকাশ,২৯ জানুয়ারী বেলা ২ টা পর্যন্ত প্রার্থীতা প্রত্যাহার, ৩০ জানুয়ারী দুপুর ২ টায় চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ এবং ১৩ ফেব্রুয়ারী সকাল ৯টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত দুপুরে ১ টা হতে দেড়টা পর্যন্ত আধাঘন্টা বিরতি দিয়ে ভোট গ্রহন করা হবে।

তফসিলে আরও বলা হয়, আইনজীবী সমিতির গঠনতন্ত্রের ২০ এর ক,খ,গ,ও ঘ ধারা মানিয়া লইতে হবে।কোনভাবে লঙ্ঘন করা যাবেনা। এবারের নির্বাচনে প্যানেল ভিত্তিক নির্বাচন করা যাবে না।কোনরূপ পোষ্টার,প্রচার পত্র,প্লাকার্ড, মাইক্রোফোন মিছিল ও হাততালি দিয়ে স্লোগানের মাধ্যমে প্রচার করা যাবেনা।

কোন সদস্য কোনো প্রার্থীর পক্ষে প্রচারণা চালাতে হলে নির্বাচন উপ পরিষদের পুর্ব অনুমতি লাগবে। ভোট কেন্দ্রে মোবাইল ফোন ও ক্যামেরা ব্যবহার করা যাবেনা। একজনের সাথে অন্য কেউ কেন্দ্রে ঢুকে বিরক্তি করতে পারবে না।

এধরণের কোন অভিযোগ এলে তাতক্ষনিক ভাবে নির্বাচন উপ পরিষদ তার ভোট বাতিল করতে পারবে। এবারের নির্বাচনে প্রার্থীর পক্ষে কোন এজেন্ট থাকবেনা। এছাড়াও প্যানেল ভিত্তিক কোন সভা করতে পারবে না বলে আইনজীবী নির্বাচন উপ পরিষদ সূত্র জানায়।