ধর্ষণের অপরাধে ধর্ষকের যাবজ্জীবন কারাদণ্ড

রবিবার, জানুয়ারি ১২, ২০২০

নিজস্ব প্রতিবেদক : তরুণীকে ধর্ষণের দায়ে সাইফুল রাড়ি নামে এক ধর্ষককে যাবজ্জীবন কারাদণ্ড সহ ১ লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও ৩ বছরের কারাদণ্ড দিয়েছে আদালত। রোববার (১২ জানুয়ারি) দুপুরে বরিশালের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. আবু শামীম আজাদ এ দণ্ডাদেশ দেন।

মামলায় অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলার অপর আসামি মান্নান ব্যাপারীকে খালাস দেয়া হয়। দণ্ডপ্রাপ্ত মো. সাইদুল রাড়ি বরিশালের হিজলা উপজেলার ছোট লক্ষ্মীপুর গ্রামের বাসিন্দা বলে জানিয়েছেন বরিশাল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ পিপি অ্যাডভোকেট ফয়জুল হক ফয়েজ।

মামলার বিবরণে জানা যায়, ২০১০ সালের ২৩ এপ্রিল আসামি সাইফুল বিয়ের প্রলোভন দেখিয়ে একই এলাকায় তার বেয়াই মান্নান ব্যাপারীর বাড়িতে নিয়ে ওই তরুণীকে ধর্ষণ করে। পরবর্তীতে সাইফুল ওই তরুণীকে বিয়ে করতে অস্বীকৃতি জানালে ওই তরুণীর মা বাদী হয়ে বরিশালের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে একটি মামলা দায়ের করেন।

আদালত ১০ জনের মধ্য ৮ জনের সাক্ষ্যগ্রহণ শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক দণ্ডপ্রাপ্তের উপস্থিতিতে ওই রায় ঘোষণা করেন।রায় শেষে আসামি সাইফুলকে পুলিশ প্রহরায় বরিশাল কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয় বলে আদালত সূত্র নিশ্চিত করেন।