খাটের নিচে কোটি টাকা: প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কারাগারে

শুক্রবার, জানুয়ারি ১০, ২০২০

দিনাজপুর: বৃহস্পতিবার রাতে প্রায় দুই কোটি টাকাসহ দুদকের হাতে গ্রেপ্তার দিনাজপুরের পার্বতীপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তাজুল ইসলামকে শুক্রবার বিকেলে কারাগারে পাঠানো হয়েছে।
এর আগে দিনাজপুর জেলা দায়রা জজ আব্দুল আজিজ ভূইয়ার আদালতে হাজির করা হলে বিজ্ঞ আদালত তাকে দিনাজপুর জেলা কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
বৃহস্পতিবার বিকেল ৫টা থেকে সাড়ে ৭টা পর্যন্ত পরিচালিত অভিযানে পার্বতীপুরে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কার্যালয় থেকে ৫০ হাজার টাকা ও তার সরকারি বাসা থেকে অবশিষ্ট ১ কোটি ৮৪ লাখ ৭৫ হাজার টাকা উদ্ধার করে দুদক।
ওই রাতেই পার্বতীপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাকে দুদকের দিনাজপুর জেলা কার্যালয়ে নেয়া হয়।
শুক্রবার দিনাজপুর জেলা সমন্বিত দুর্নীতি দমন কমিশনের উপপরিচালক আবু হেনা আশিকুর রহমান বাদী হয়ে মানিলন্ডারিং আইন, ঘুষ দুর্নীতি ও অবৈধ পন্থায় অর্থ উপার্জনের অভিযোগে তাজুল ইসলামের বিরুদ্ধে মামলা করেন।
মামলা তদন্তের দায়িত্ব পেয়েছেন দুদকের সহকারী পরিচালক মো. জিন্নাতুল ইসলাম।
তাজুল ইসলাম ২০১৬ সালের ১ জুলাই পার্বতীপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা পদে যোগদান করেন। দায়িত্বভার গ্রহণের পর গত সাড়ে তিন বছরে টিআর, কাবিখা, কাবিটা, ৪০ দিনের কর্মসৃজন প্রকল্প, জিআর, ব্রিজ, কালভার্ট, জমি আছে ঘর নেই ও বিশেষ বরাদ্দসহ বিভিন্ন প্রকল্পের লাখ লাখ টাকা দুর্নীতি করে আসছিলেন বলে প্রকল্প সংশ্লিষ্টরা জানান।