বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি অবমাননা, প্রধান শিক্ষক বরখাস্ত

শনিবার, ডিসেম্বর ১৪, ২০১৯

ঢাকা : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি অবমাননার অভিযোগে বরিশালের আগৈলঝাড়ায় উপজেলা সদরের ভেগাই হালদার পাবলিক একাডেমির প্রধান শিক্ষক যতীন্দ্র নাথ মিস্ত্রীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। গত শুক্রবার (১৩ ডিসেম্বর) দুপুরে এ সংক্রান্ত চিঠি অভিযুক্তের কাছে প্রেরণ করা হয় বলে জানিয়েছেন ইউএনও বিপুল চন্দ্র দাস।

একই অভিযোগে শুক্রবার বিকেলে বরখাস্তকৃত প্রধানশিক্ষকের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন ওই স্কুলের প্রাক্তন শিক্ষার্থী ফুল্লশ্রী গ্রামের ইদ্রিস হাওলাদারের ছেলে খায়রুল বাশার বাপ্পি। মামলার বিষয়টি নিশ্চিত করেছেন আগৈলঝাড়া থানার পরিদর্শক (তদন্ত) নকিব আকরাম।

যতীন্দ্র নাথ মিস্ত্রী উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও বাকাল ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান। ইউএনও বলেন, ভেগাই হালদার পাবলিক একাডেমির মেয়েদের কমনরুমের টয়লেটের দরজার উপরে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি সাটানো রয়েছে। ছবি দু’টি সরানোর জন্য স্কুলের শিক্ষক থেকে শুরু করে শিক্ষার্থীরা বারবার প্রধান শিক্ষককে অবহিত করলেও তা সরাননি তিনি। বৃহস্পতিবার ওই ছবি সরানো এবং প্রধান শিক্ষকের বিভিন্ন অনিয়মের প্রতিবাদে বিক্ষোভ করে শিক্ষার্থীরা।