রোনালদোর গোলে জুভেন্তাসের জয়

বৃহস্পতিবার, ডিসেম্বর ১২, ২০১৯

স্পোর্টস ডেস্ক : উয়েফা চ্যাম্পিয়নস লিগের ম্যাচ দিয়ে জয়ে ফিরেছে ইতালিয়ান জায়ান্ট জুভেন্তাস। পর্তুগিজ মহাতারকা ক্রিশ্চিয়ানো রোনালদো আর আর্জেন্টাইন তারকা গঞ্জালো হিগুয়েনের গোলে জার্মানির ক্লাব বায়ার লেভারকুজেনকে হারিয়েছে মারিও সারির দল।

বুধবার (১১ ডিসেম্বর) প্রতিপক্ষের মাঠে ২-০ গোলের জয় পেয়েছে তুরিনের বুড়িরা। এই জয়ে ‘ডি’ গ্রুপের শীর্ষে থেকেই দ্বিতীয় রাউন্ডের টিকিট নিশ্চিত করল জুভেন্তাস। ম্যাচের একাদশ মিনিটে গোল খেতে বসেছিল জুভেন্তাস। ফরাসি ফরোয়ার্ড মুসা দিয়াবির শট পোস্টের বাইরের দিকে লাগলে বেঁচে যায় ইতালিয়ান চ্যাম্পিয়নরা। ২১তম মিনিটে রোনালদোর দূরের পোস্টে নেওয়া কোনাকুনি শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

দ্বিতীয়ার্ধের প্রথম ১০ মিনিটে বেশ কয়েকটি ভালো আক্রমণ করে তুরিনের ওল্ড লেডিরা। কিন্তু প্রতিপক্ষের রক্ষণ ভাঙতে পারেনি তারা। অবশেষে ৭৫তম মিনিটে গোলের দেখা পায় জুভরা। আট মিনিট আগে বদলি নামা আর্জেন্টাইন পাওলো দিবালার বাঁ দিক থেকে বাড়ানো বল অনায়াসে প্লেসিং শটে জালে জড়ান রোনালদো। আসরে পর্তুগিজ ফরোয়ার্ডের এটি দ্বিতীয় গোল।

চ্যাম্পিয়নস লিগের রেকর্ড গোলদাতার মোট গোল হলো ১২৮টি। যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন হিগুয়েন। স্বদেশি দিবালার সঙ্গে একবার বল দেওয়া নেওয়া করে ডি-বক্সের মুখ থেকে জোরালো নিচু শটে গোলটি করেন আর্জেন্টাইন স্ট্রাইকার। ৬ ম্যাচ শেষে জুভেন্তাসের সংগ্রহ দাঁড়িয়েছে ১৬ পয়েন্ট। জুভেন্তাসের ইতিহাসে এটাই সর্বোচ্চ। এর আগে ১৯৯৬-৯৭ ও ২০০৪-০৫ মৌসুমেও গ্রুপপর্বে সমান পয়েন্ট পেয়েছিল বিয়াঙ্কোনেরিরা।