বিএনপির বিক্ষোভকারীদের ধাওয়া, ২ জনকে আটক করেছে পুলিশ

বৃহস্পতিবার, ডিসেম্বর ১২, ২০১৯

ঢাকা : বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার জামিন আবেদন খারিজের প্রতিবাদ ও তাঁর মুক্তির দাবিতে বিক্ষোভ প্রদর্শনের সময় দুজনকে আটক করেছে পুলিশ।

আটককৃতরা হলেন- পল্টন থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক ফিরোজ পাটোয়ারী ও পল্টন থানা ছাত্রদলের সাবেক নেতা ইব্রা‌হিম খ‌লিল।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) দুপুরে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় ৭ বছরের সাজাপ্রাপ্ত জিয়ার জামিন আবেদন খারিজ করে দেন আপিল বিভাগ। তবে জামিন না হলেও মেডিকেল বোর্ডের পরামর্শ অনুযায়ী বেগম জিয়াকে আরও উন্নত চিকিৎসা দেয়ার নির্দেশনা দেন আদালত।

এর পরই হাইকোর্টের মাজার গেটের মূল ফটকের বিপরীত পাশে কার্জন হলের পাশে ফুটপাতে দাঁড়িয়ে বিএনপিপন্থি ৮-১০ জন খালেদা জিয়ার মুক্তির দাবিতে শ্লোগান দেন। তখনই পুলিশ তাদের ধাওয়া করে এবং সেখান থেকে দুজনকে আটক করা হয়।

এদিকে খালেদা জিয়ার জামিন আবেদন খারিজের প্রতিবাদে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করার প্রস্তুতি চলছে বলে জানা গেছে। ইতোমধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রদল নেতাকর্মীরা। এছাড়াও রাজধানীর বিভিন্ন এলাকায় বিএনপি, যুবদল, ছাত্রদল, মহিলা দলসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা মিছিল বের করার প্রস্তুতি নিচ্ছে বলে জানা গেছে।

এদিকে বিএনপি বিক্ষোভের নামে নাশকতা ও সহিংসতা চেষ্টা করলে এবং মানুষের জানমালের নিরাপত্তা বিঘ্নিত করলে দাঁতভাঙা জবা দেয়া হবে বলে জানিয়েছেন মহানগর আওয়ামী লীগ ও যুবলীগের নেতারা। ইতোমধ্যে বিএনপির নাশকতা মোকাবিলায় আওয়ামী লীগও দলের কেন্দ্রীয় কার্যালয়সহ রাজধানীর পয়েন্টে অবস্থান নিয়েছে।