খালেদা জিয়ার জামিন শুনানির আগেই এজলাস ছাড়লেন প্রধান বিচারপতি

বৃহস্পতিবার, ডিসেম্বর ১২, ২০১৯

ঢাকা : জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় ৭ বছরের সাজাপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার জামিন বিষয়ে আপিলের শুনানি শুরু হওয়ার আগেই এজলাস ত্যাগ করেছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগের ৬ সদস্যের পূর্ণাঙ্গ বেঞ্চ।

বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) দিনের শুরুতেই এজলাসে এসে আপিল বেঞ্চ জানান, যে কোনও ধরনের অপ্রীতিকর ঘটনা যেন না ঘটে সেজন্য দুপক্ষের ৩০ জন করে ৬০ জন আইনজীবীর তালিকা তৈরি করতে হবে। তালিকাভুক্তরাই এজলাসে উপস্থিত থাকতে পারবেন। তালিকা প্রস্তুতের আগে শুনানি শুরু হবে না।

এদিকে বেগম জিয়ার আপিল শুনানি ও জামিন বিষয়ে আদেশকে কেন্দ্র করে সকাল থেকেই হাইকোর্টের মূল ফটকে বিপুল সংখ্যক পুলিশ অবস্থান নিয়েছে। প্রত্যেককে পরিচয়পত্র দেখিয়ে ভেতরে প্রবেশ করতে হচ্ছে। অনেককে ভেতরে ঢুকতে না দিয়ে ফেরত পাঠানো হচ্ছে। জনে জনে তল্লাশি চালাচ্ছে পুলিশ।

তবে হাইকোর্টের সামনে কড়াকড়ি থাকলেও আপিল বিভাগের সামনে আইনজীবীদের ভিড় লেগেছে।

আদালত প্রাঙ্গণ ছাড়াও মৎস ভবন, প্রেসক্লাব এমনকি পুরানা পল্টন মোড় পর্যন্ত সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। সকাল থেকেই নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান নিয়েছে বিপুল সংখ্যক পুলিশ।