চ্যাম্পিয়নস লিগে লিভারপুলের সহজ জয়

বুধবার, ডিসেম্বর ১১, ২০১৯

স্পোর্টস ডেস্ক : চ্যাম্পিয়নস লিগে সালজবুর্গের বিপক্ষে ২-০ গোলের জয় পেয়েছে লিভারপুল। ম্যাচে একটি করে গোল করেছেন মোহামেদ সালাহ ও নাবি কেইতা।

ম্যাচের চতুর্থ মিনিটেই গোলের সুযোগ পেয়েছিল লিভারপুল। কিন্তু লিভারপুলের তারকা খেলোয়াড় সালাহকে গোলবঞ্চিত করেন সালজবুর্গের গোলরক্ষক। এর মিনিট পাঁচেক পর অল্পের জন্য রক্ষা পায় লিভারপুল। এ যাত্রায় লিভাপুলকে পরপর দুবার রক্ষা করেন গোলরক্ষক অ্যালিসন। প্রথমবার হংয়ের শট ঠেকান অ্যালিসন। সেই বল যায় মিনামিনোর পায়ে। পরে তার শটও রুখে দেন অ্যালিসন।

তবে প্রথমার্ধে এর চেয়ে ভালো সুযোগ তৈরি করতে পারেনি সালজবুর্গ। কিন্তু অসংখ্য গোলের সুযোগ তৈরি করেও কাজে লাগাতে পারেনি ইংলিশ জায়ান্ট লিভারপুল। ম্যাচের ২০ মিনিটে লিভারপুরল তারকা সাদিও মানে সহজ একটি সুযোগ হাতছাড়া করেন। এর মিনিট চারেক পর সুযোগ পায় সালজবুর্গ। কিন্তু এবারও গোলবারে বল পাঠাতে পারেনি সালজবুর্গ। এদিকে ২৯ মিনিটে আবারও সুযোগ পেয়ে ব্যর্থ সালাহ। এতে প্রথমার্ধে কোনও দলই আর গোলের দেখা পায়নি।

ম্যাচের দ্বিতীয়ার্ধে গোলের খাতা খোলে। পরপর দুই মিনিটে সালজবুর্গের জালে বল জড়ান মোহামেদ সালাহ ও নাবি কেইতা। ৫৭ মিনিটে ডি বক্সে মানের অসাধারণ পাসে হেডে গোল করেন কেইতা। এতে অতিথি লিভারপুল ১-০ গোলে এগিয়ে যায়। ৫৮ মিনিটে স্বাগতিকদের জালে শেষ গোলটি জড়ান সালাহ। এরপর পুরো খেলায় আরও কয়েকটি ভালো সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি সালাহ-মানেরা। শেষ পর্যন্ত ২-০ গোলের জয় নিয়ে ‘ই’ গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে পরের রাউন্ডে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা।