হঠাৎ সারাদেশ থেকে বিচ্ছিন্ন বৃহত্তর ময়মনসিংহ

মঙ্গলবার, ডিসেম্বর ১০, ২০১৯

ময়মনসিংহ : কোনো ধরনের পূর্ব ঘোষণা ছাড়াই হঠাৎ শুরু হওয়া পরিবহন ধর্মঘটে ময়মনসিংহে ২য় দিনের মত ঢাকাসহ সব রুটে বাস চলাচল বন্ধ রয়েছে। এতে সারাদেশ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে বৃহত্তর ময়মনসিংহ। চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। দীর্ঘক্ষণ বাসের জন্য অপেক্ষা করে ফিরে যেতে হচ্ছে তাদের।

সোমবার (৯ ডিসেম্বর) বিকেল সাড়ে ৩টা থেকে মাসকান্দা বাসস্ট্যান্ড ও পাটগুদাম বাস টার্মিনালসহ সব রুটের বাস চলাচল বন্ধ করে দেয় পরিবহন মালিক ও শ্রমিকরা। শ্রমিকদের মারধর এবং বিআরটিসি বাস প্রত্যাহারের দাবিতে এ ধর্মঘট আহবান করা হয় বলে জানা গেছে। ময়মনসিংহ জেলা মটর মালিক সমিতির মহাসচিব মাহবুবুর রহমান জানান, প্রথমে স্বল্প পাল্লায় বিআরটিসি বাস দেয়া হলেও পর্যায়ক্রমে সেটি দুরপাল্লাসহ ময়মনসিংহের বিভিন্ন রুটে সম্প্রাসারন করা হয়েছে। সমিতিকে না জানিয়ে গতকাল ময়মনসিংহ-নেত্রকোনা সড়কে ১০ টি বিআরটিসি বাস দেয়া হয়েছে।

তিনি জানান, তাদের দাবি ছিল সমন্নয় করে বিআরটিসি বাস চালানোর কিন্তু সেটি না হওয়ায় পরিবহন ধর্মঘট ছাড়া বিকল্প কোন পথ ছিল না। নেত্রকোনা মহুয়া বাস সার্ভিসের চালক মোবারক হোসেন জানান, এই রুটে বিআরটিসির ১০টি বাস চললে আমাদের না খেয়ে থাকতে হবে। আমাদের দাবী না মানলে আমরা আর বাস চালাব না। এদিকে রাজধানী ঢাকাসহ বিভিন্ন রুটে বাস চলাচল না করায় যাত্রীরা চরম দূর্ভোগে পড়েছে।

নগরীর মাসকান্দা বাসস্ট্যান্ডে অপেক্ষমান যাত্রী আবুল কালাম বলেন কালকেও আমরা এখান থেকে বাসে চড়েছি। বাস বন্ধ থাকার কোন ম্যাসেজ আমরা পায়নি। কিন্তু আজ এসে দেখি বাস বন্ধ। এখন আর কি বাড়ি ফিরে যেতে হবে। এ বিষয়ে ময়মনসিংহ জেলা প্রশাসক মিজানুর রহমান বলেন শ্রমিক-মালিক সংঘঠনের নেতাদের সাথে আলোচনা করে শীগ্রই এ সমস্যা সমাধান করা হবে।