শিবগঞ্জে দুর্নীতি বিরোধী দিবস উদযাপন

সোমবার, ডিসেম্বর ৯, ২০১৯

জিএম মিজান, শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার শিবগঞ্জ উপজেলায় “আমরা দুর্নীতির বিরুদ্ধে একতাবদ্ধ” এই শ্লোগানে নানা আয়োজনের মধ্যদিয়ে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস উদযাপন করা হয়েছে। সোমবার ১১টায় আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস উপলক্ষে উপজেলা প্রশাসন ও উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির উদ্যোগে র‌্যালী, মানববন্ধন, ও আলোচনা সভা করা হয়।

দিবসটি উপলক্ষে সকাল ১১টায় শিবগঞ্জ উপজেলা চক্তর থেকে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালীটি উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে উপজেলা চার রাস্তা মোড়ে এসে মানববন্ধনে অংশ নেয়। এরপর উপজেলা অডিটোরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি রাম নারায়ন কানু এর সভাপত্বিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার আলমগীর কবীর। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান রিজ্জাকুল ইসলাম রাজু, উপজেলা নির্বাচন অফিসার আনিছুর রহমান, যুব উন্নয়ন কর্মকর্তা গোলাম রব্বানী,উপজেলা স্বাস্থ্যও পঃ পঃ কর্মকর্তা তারকা নাথ কুন্ডু, পরিবার পরিঃ কর্মকর্তা ফজলুল হক, মহিলা বিষয়ক কর্মকর্তা নাহিদা সুলতানা,উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কামাল উদ্দিন সরকার, শিবগঞ্জ সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আতাউর রহমান সহ বিদ্যালয়ের ছাত্র/ছাত্রী বৃন্দ

। এসময় উপস্থিত অতিথিরা তাদের বক্তব্যে বলেন, বাংলাদেশকে উন্নত রাষ্ট্র্র হিসেবে গড়ে তুলতে হলে সবার আগে আমাদেরকে দূর্নীতিকে না বলতে হবে। কোন ভাবেই দূর্নীতির সাথে নিজেদেরকে জড়ানো যাবেনা এবং অন্যরা যাতে দূর্নীতিতে জড়াতে না পারে সে দিকেও লক্ষ্য রাখতে হবে। “আমরা দুর্নীতির বিরুদ্ধে একতাবদ্ধ” দুর্নীতি একটি সামাজিক ব্যাধি। এই ব্যাধি যাতে আমাদের গ্রাস করতে না পারে এ জন্য সকলকে সচেতন ও সজাগ থাকতে হবে। তবে আমরা বাংলাদেশকে একটি উন্নয়নশীল দেশে রুপান্তর করতে পারব।