বক্স অফিসে কেমন করছে ‘পানিপথ’?

সোমবার, ডিসেম্বর ৯, ২০১৯

বিনোদন ডেস্ক : ইতিহাসনির্ভর ছবি তৈরির ঝোঁক রয়েছে আশুতোষ গোয়ারিকরের। এর আগে ‘লাগান’, ‘যোধা আকবর’, ‘খেলে হাম জি জান সে’ ও ‘মহেঞ্জোদারো’র মত ইতিহাসভিত্তিক ছবি নির্মাণ করে সফলতা দেখান তিনি। এবার তিনি বড় পর্দায় নিয়ে এসেছেন ‘পানিপথ’ সিনেমা। তবে তার এই ছবিটি যে তেমন জমবে না তার ধারণা মুক্তির প্রথম দিনেই আঁচ করা গেছে।

৬ ডিসেম্বর ভারতের দুই হাজার প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ৭৫ কোটি রুপি বাজেটের এই ছবিটি। তবে বরাবরের মতই অর্জুন কাপুর অভিনীত এই ছবিটিও তেমন আশানুরূপ ফল দেখাতে পারেনি। মুক্তির প্রথম দিনে সিনেমাটির আয় হয় ৪.১২ কোটি রুপি, দ্বিতীয় দিনে ৫.৭৮ কোটি রুপি এবং তৃতীয় দিনে সিনেমার আয় হয় ৭.৭৮ কোটি রুপি, মোট ১৭.৬৮ কোটি রুপি (শুধুমাত্র ভারতে)। সোমবার সিনেমা বাণিজ্য বিশ্লেষক তারান আদার্শ এক টুইট বার্তায় এ তথ্য জানান।

১৭৬১ সালের ১৪ জানুয়ারি সংগঠিত পানিপথের তৃতীয় যুদ্ধ নিয়ে নির্মিত ‘পানিপথ’ সিনেমা। যুদ্ধটি হয়েছিল মারাঠা সাম্রাজ্য ও আফগানিস্তানের রাজা আহমদ শাহ আবদালীর সঙ্গে। যুদ্ধে মারাঠা যোদ্ধাদের পরাজিত করেন আবদালী।

‘পানিপথ’ সিনেমাটিতে মারাঠাপ্রধান সদাশিব রাও ভাও চরিত্রে দেখা গেছে অর্জুন কাপুরকে। এছাড়াও আহমেদ শাহ আবদালির চরিত্রে রয়েছেন সঞ্জয় দত্ত এবং পার্বতী বাঈ চরিত্রে অভিনয় করেছেন কৃতি শ্যানন।