বিএনপি মাঠ ছাড়ায় আমরা ফাঁকা মাঠে গোল দিয়েছি: নাসিম

রবিবার, ডিসেম্বর ৮, ২০১৯

রাজশাহী : আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সংসদ সদস্য মোহাম্মদ নাসিম বলেছেন, ‘বিএনপি ভুলে ভরা দল। গত নির্বাচনে তারা অর্ধেক মাঠ থেকে চলে গেছে, আমরা ফাঁকা মাঠে গোল দিয়েছি।’

রোববার (৮ ডিসেম্বর) দুপুরে রাজশাহী বিভাগীয় মহিলা ক্রীড়া কমপ্লেক্সের মাঠে জেলা আওয়ামী লীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

নেতাকর্মীদের উদ্দেশে মোহাম্মদ নাসিম বলেন, ‘খালি মাঠে আর গোল দেওয়া যাবে না। ক্ষমতায় আছি বলে আত্মতৃপ্তিতেও থাকা যাবে না। আগামী নির্বাচনে কঠিন প্রতিদ্বন্দ্বিতা হবে। তাই বিভেদ ভুলে দলকে গতিশীল করতে হবে। আগামী লড়াইয়ে বিএনপি-জামায়াতকে রাজনৈতিকভাবে নিশ্চিহ্ন করে দেওয়া হবে।’

নাসিম বলেন, যখন কোনো দল সফল হয়, চক্রান্ত তখন গভীর হয়। এখনও গভীর চক্রান্ত হচ্ছে। বিএনপি-জামায়াত এখনও আছে। তারা বিষাক্ত সাপ। সুযোগ পেলেই ছোবল দেবে। এ ব্যাপারে সবাইকে সতর্ক থাকতে হবে। আওয়ামী লীগের শক্তি তৃণমূল। তারা ঐক্যবদ্ধ থাকলে যে কোনো লড়াইয়ে বিজয় আসবে।

৭৫’ এর ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারের হত্যার মূল খলনায়ক জিয়াউর রহমান উল্লেখ করে তিনি বলেন, তথ্য-উপাত্তসহ আমি বলতে পারি- বঙ্গবন্ধুকে হত্যার মূল চক্রান্তকারী, খলনায়ক হলেন জিয়াউর রহমান। কমিশন গঠন করে তার মরণোত্তর বিচার করতে হবে। তা না হলে বাংলাদেশ সন্ত্রাসমুক্ত, জঙ্গিবাদমুক্ত হবে না।

বিএনপির কারাবন্দী নেত্রী বেগম খালেদা জিয়ার জামিন প্রসঙ্গে আওয়ামী লীগের এই কেন্দ্রীয় নেতা বলেন, বেগম জিয়ার মামলা হয়েছে ১/১১ এর সময়। সাজা হয়েছে, জেলে গেছেন। জামিন দেয়ার মালিক আদালত। জামিন দেয়ার মালিক আমরা নই। কোর্টে গিয়ে জামিন নেন। কিন্তু সেখানে গিয়ে গু-ামি করবেন না। সন্ত্রাস করবেন না।

সম্মেলনে বক্তব্য রাখেন, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। সম্মেলনে সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সভাপতি ওমর ফারুক চৌধুরী।

অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক। বিএনপির উদ্দেশ্যে তিনি বলেন, আজকে দিয়েছিল বিক্ষোভ দিবস। দুর্নীতির দায়ে সাজাপ্রাপ্ত বেগম জিয়া, তাকে মুক্তি দিতে হবে। কী মামাবাড়ির আবদার! কে মুক্তি দেবে শেখ হাসিনা? স্বরাষ্ট্রমন্ত্রী? মুক্তি দিতে পারবে একমাত্র আদালত। দুর্নীতির দায়ে দণ্ডপ্রাপ্ত খালেদা জিয়া কোনোদিনই মুক্তি পাবেন না, পাবেন না।

জেলা আওয়ামী লীগের সভাপতি ওমর ফারুক চৌধুরী এমপির সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় কমিটির আরেক সদস্য মেরিনা জাহান, ডা. রোকেয়া সুলতানা, নুরুল ইসলাম ঠান্ডু, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য প্রফেসর ড. আব্দুল খালেক, প্রফেসর ড. সাইদুর রহমান খান, রাজশাহী-৩ আসনের এমপি আয়েন উদ্দিন, রাজশাহী-৫ আসনের এমপি ডা: মনসুর রহমান, সংরক্ষিত আসনের এমপি আবিদা আঞ্জুম মিতাসহ অনেকে।