বরিশাল আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর, সম্পাদক সাদিক

রবিবার, ডিসেম্বর ৮, ২০১৯

বরিশাল: বরিশাল মহানগর আওয়ামী লীগের সভাপতি হিসেবে অ্যাডভোকেট একে এম জাহাঙ্গীর ও সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ নির্বাচিত হয়েছেন।

রবিবার (৮ ডিসেম্বর) বিকেলে নগরের ক্লাব রোডস্থ বরিশাল ক্লাবে মহানগর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে কাউন্সিলরদের কণ্ঠ ভোটের মাধ্যমে তারা নির্বাচিত হন।

সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে অংশগ্রহনকারী কাউন্সিলরা জানান, বাংলাদেশ আওয়ামী লীগের বরিশাল বিভাগের দায়িত্বে থাকা সাংগঠনিক সম্পাদক আ.ফ.ম বাহাউদ্দিন নাছিম দ্বিতীয় অধিবেশনে কাউন্সিলরদের কাছ থেকে সভাপতি ও সম্পাদক পদের প্রার্থীদের নাম জানতে চান।

এ সময় কাউন্সিলরা সভাপতি পদে সদ্য বিলুপ্ত বরিশাল মহানগর আওয়ামীলীগের কমিটির সভাপতি অ্যাডভোকেট গোলাম আব্বাছ চৌধুরী দুলাল ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট একে এম জাহাঙ্গীর এর নাম প্রস্তাব করেন। পাশাপাশি সাধারণ সম্পাদক পদে পূর্ববর্তী কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ও বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ নাম প্রস্তাব করা হয়।

এ সময় সভাপতি পদে গোলাম আব্বাছ চৌধুরী দুলাল স্ব-ইচ্ছায় অ্যাডভোকেট একে এম জাহাঙ্গীরকে সমর্থন দেন। এতে কাউন্সিলরদের দেয়া প্রস্তাবের প্রেক্ষিতে সভাপতি ও সম্পাদক পদে একজন করে প্রার্থী চূড়ান্ত হন। পরে বাংলাদেশ আওয়ামী লীগের এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের-এমপি বরিশাল মহানগর আওয়ামী লীগের নতুন কমিটির সভাপতি হিসেবে অ্যাডভোকেট একে এম জাহাঙ্গীর ও সাধারণ সম্পাদক হিসেবে সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ’র নাম ঘোষণা করেন। পাশাপাশি বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় পরিষদের সদস্য অ্যাডভোকেট গোলাম আব্বাস চৌধুরী দুলাল এর নাম ঘোষণা করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন বরিশাল মহানগর আওয়ামী লীগের সদ্য বিদয়ী সভাপতি অ্যাডভোকেট গোলাম আব্বাস চৌধুরী দুলাল।

এরআগে বেলা ১১ টায় বরিশাল নগরের ঐতিহাসিক বঙ্গবন্ধু উদ্যানে বরিশাল মহানগর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের প্রথম অধিবেশন শুরু হয়। শুরুতে সম্মেলন স্থলে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। পরে শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্বোধন করেন কেন্দ্রীয় আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য আলহাজ্ব আমির হোসেন আমু।