ইলিয়াস কাঞ্চন কোথা থেকে কত টাকা পান, সে তথ্য আছে: শাজাহান খান

রবিবার, ডিসেম্বর ৮, ২০১৯

ঢাকা : ইলিয়াস কাঞ্চন কোন জায়গা থেকে কত টাকা পান, সে তথ্য আছে বলে মন্তব্য করেছেন শ্রমিক নেতা শাজাহান খান। রোববার (৮ ডিসেম্বর) নারায়ণগঞ্জের রূপগঞ্জে ড্রাইভার্স ট্রেনিং সেন্টারের এক কর্মসূচিতে তিনি বলেন, নতুন সড়ক পরিবহন আইনে বেশকিছু ত্রুটি রয়েছে। এসময় বিআরটিএ চেয়ারম্যান নিজেদের ইমেজ সংকটের কথা স্বীকার করে বলেন, সীমাবদ্ধতা কাটিয়ে ওঠার চেষ্টা করা হচ্ছে।

সড়কে দুর্ঘটনা ঠেকাতে চালকদের দক্ষতা বৃদ্ধিতে নারায়ণগঞ্জের রূপগঞ্জে বেসরকারি উদ্যাগে চালু হয়েছে ড্রাইভার্স ট্রেনিং সেন্টার। যেখানে রোববার শুরু হলো ঢাকা জেলা বাস মিনিবাস সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের ৫০ সদস্যকে নিয়ে সাত দিনের প্রশিক্ষণ কর্মসূচি।

এতে অংশ নিয়ে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ওসমান আলী বলেন, সড়ক নিরাপদ করার বিষয়টি শুধু ড্রাইভারদের হাতে নয়।

ওসমান আলী বলেন, আমরা সারা বছর নিরাপদ সড়ক চাই। নিরাপদ সড়ক ছাড়া ড্রাইভাররা নিরাপদে গাড়ি চালাতে পারবেন না। আমরা সরকারের কাছে দাবি করেছি ভাঙাচুরা রাস্তা নির্মাণ করতে হবে।

এ সময় শ্রমিকনেতা শাজাহান খান নতুন সড়ক আইনের কিছু ক্রটি তুলে ধরেন। তিনি বলেন, ইলিয়াস কাঞ্চন কোন জায়গা থেকে কত টাকা খান, সব তথ্যই আছে তার কাছে। একই সাথে বিআরটিএ’র সমালোচনাও করেন তিনি।

শাজাহান খান বলেন, কি এক অদ্ভুত ব্যবস্থা, এক্সিডেন্ট করলেই শাজাহান খান দায়ী। আমি নাকি আপনাদেরকে (শ্রমিক ইউনিয়ন) প্রশ্রয় দেই। ইলিয়াস কাঞ্চন কোথা থেকে কত টাকা পান, কি উদ্দ্যেশে পান, সেখান থেকে কত টাকা নিজে নেন, পুত্রের নামে নেন, পুত্রবধূর নামে নেন সেই হিসেবটা আমি জনসম্মুখে তুলে ধরবো।

বিআরটিএ চেয়ারম্যান নিজেদের ইমেজ সংকটের কথা স্বীকার করে বলেন, লাইসেন্স দেয়াসহ বেশকিছু সীমাবদ্ধতা আছে, তবে সেগুলো কাটিয়ে ওঠার চেষ্টা চলছে।

বিআরটিএ চেয়ারম্যান বলেন, সকালে এসি দেখবেন মিরপুর ১৩ নম্বরে ৩ মেইল লম্বা একটা লাইন। যেখানেই রেজিস্ট্রেশন হোক বাংলাদেশের যেকোনো অফিসে ফিটনেস দিতে পারবে।

এদিকে, দক্ষতা বৃদ্ধির এমন কর্মসূচিকে সাধুবাদ জানিয়েছেন গাড়ি চালকরা।