সাভারে শিশুবান্ধব শিক্ষা: পরিবার ও শিক্ষা প্রতিষ্ঠানের ভূমিকা শীর্ষক সভা অনুষ্ঠিত

শুক্রবার, ডিসেম্বর ৬, ২০১৯

জাহিন সিংহ, সাভার থেকে : সাভারে অনুষ্ঠিত হলো “শিশুবান্ধব শিক্ষা: পরিবার ও শিক্ষা প্রতিষ্ঠানের ভূমিকা” শীর্ষক আলোচনা ও মতবিনিময় সভা। শুক্রবার সকালে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক ও বিশিষ্টজনদের সম্মানে সাভার আইডিয়াল মাদরাসার উদ্যোগে এ কর্মসূচীর আয়োজন করা হয়।

এতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ড.মো. মাহফুজুর রহমানের সভাপতিত্বে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ ও গবেষক ড.সাইফুল ইসলাম রফিক। সভায় প্রবন্ধ পাঠ করেন প্রতিষ্ঠানটির একাডেমিক এ্যাডভাইজার ও ময়মনসিংহ জিলা স্কুলের সাবেক প্রধান শিক্ষক এটিএম মুস্তাফিজুর রহমান।

এসময় আরো বক্তব্য রাখেন ইসলামী ব্যাংক বাংলাদেশ লিঃ এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এএফএম আনিসুর রহমান, গ্রীনবেল ল্যাবরেটরী স্কুলের উপাধ্যক্ষ সাইয়্যেদা রেজওয়ানা ইমাম, মর্নিংগ্লোরি স্কুলের কো-অর্ডিনেটর শরীফুল ইসলাম ও সাভার ক্যান্টনমেন্ট বোর্ড বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মিসেস আসমা আহমেদ।

বক্তারা বলেন, শিশুদের নৈতিকতা, আদর্শ ও মূল্যবোধ সম্পন্ন হিসেবে গড়ে তুলতে ভূমিকা রাখতে হবে পরিবার এবং শিক্ষা প্রতিষ্ঠানকে। এজন্য প্রয়োজন প্রতিটি শিশুকে সঠিক পরিচর্যা ও তত্ত্বাবধান করা। এছাড়া শিশুকাল থেকেই কুরআনের বিধান অনুসরণের জন্য মাদরাসা শিক্ষার ওপর গুরুত্ব আরোপ করেন তারা।

সভায় সাভারের বিশিষ্টজন, ব্যবসায়ী, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক ও অভিবাবকরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান পরিচালনা করেন সাভার আইডিয়াল মাদরাসার প্রিন্সিপাল মো.আবু সাঈদ।