খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজধানীতে যুবদলের বিক্ষোভ

শুক্রবার, ডিসেম্বর ৬, ২০১৯

ঢাকা : কারাবন্দি বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার জামিন আদেশ সর্বোচ্চ আদালতে ফের পেছানোর প্রতিবাদে এবং তাঁর নিঃশর্ত মুক্তির দাবিতে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে জাতীয়তাবাদী যুবদল।

শুক্রবার (৬ ডিসেম্বর) রাজধানীর কমলাপুর এলাকায় মিছিলটি অনুষ্ঠিত হয়। মিছিল থেকে বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিভিন্ন শ্লোগান দেয়া হয়।

মিছিলে নেতৃত্ব দেন যুবদলের কেন্দ্রীয় সভাপতি সাইফুল আলম নীরব।

মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। এসময় আরও উপস্থিত ছিলেন- যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নয়ন, দক্ষিণের সভাপতি রফিকুল আলম মজনু, সাধারণ সম্পাদক গোলাম মওলা শাহিন, সিনিয়র সহ-সভাপতি শরিফুল ইসলামসহ সংগঠনটির অসংখ্য নেতাকর্মী।

এর আগে গতকাল বৃহস্পতিবার জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় ৭ বছরের সাজাপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার জামিন শুনানি ফের পিছিয়ে আগামী ১২ ডিসেম্বর শুনানির জন্য পরবর্তী দিন ধার্য করেন আপিল বিভাগ। ১২ ডিসেম্বরের মধ্যে সাবেক এই প্রধানমন্ত্রীর ‘শারীরিক অবস্থার সবশেষ অবস্থা’ জানিয়ে প্রতিবেদন দাখিল করতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতাল কর্তৃপক্ষকে নির্দেশ দেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চ।

এদিন বেগম জিয়ার জামিন আদেশ পেছানোকে কেন্দ্র করে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের এজলাস কক্ষে নজিরবিহীন হট্টগোলের ঘটনা ঘটে। এক পর্যায়ে ১২ ডিসেম্বর পর্যন্ত বেগম জিয়ার জামিন শুনানি মুলতবি করে এজলাস ছেড়ে যান প্রধান বিচারপতি।

আদেশের পরই এজলাসে উপস্থিত বিএনপিপন্থি আইনজীবীরা ‘এ আদেশ মানি না’ বলে শ্লোগান দেন। এসময় রাষ্ট্রপক্ষের আইনজীবীরা বিএনপিপন্থি আইনজীবীদের শ্লোগানের বিরোধিতা করলে শুরু হয় হট্টগোল, দুপক্ষের বাকবিতণ্ডা।

বেগম জিয়ার জামিন আদেশ পেছানোর প্রতিবাদে আগামী রবিবার (৮ ডিসেম্বর) থেকে সারা দেশে শান্তিপূর্ণ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপিপন্থি আইনজীবীরা।