এবার গোদাগাড়ী সীমান্তে ২ জেলেকে ধরে নিয়ে গেলো বিএসএফ

শুক্রবার, ডিসেম্বর ৬, ২০১৯

রাজশাহী : রাজশাহীর গোদাগাড়ী উপজেলার ফরহাদপুর নির্মলচর এলাকায় বাংলাদেশ সীমান্তে ঢুকে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ) দুই জেলেকে ধরে নিয়ে গেছে।

বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) সন্ধ্যায় রাজশাহী বিজিবি-১ ব্যাটালিয়নের কমান্ডিং অফিসার (সিও) লেফটেন্যান্ট কর্নেল জিয়াউদ্দিন মাহমুদ এ ব্যাপারে জানান। ধরে নিয়ে যাওয়া দুই জেলে হলেন- প্রেমতলী কাঁঠাল বাড়িয়া গ্রামের আবু বক্করের ছেলে আব্দুর রহিম (৫৫) ও মৃত মোশাররফ হোসেনের ছেলে ওমর আলী (৩২)।

লেফটেন্যান্ট কর্নেল জিয়াউদ্দিন মাহমুদ বলেন, স্থানীয়দের কাছ থেকে জানা গেছে বৃহস্পতিবার দুপুরে বাংলাদেশ ভেতরে প্রবেশ করে দুই জেলেকে ধরে নিয়ে গেছে বিএসএফ’র টিকনা চর ক্যাম্পের সদস্যরা। বেশ কয়েকজন সেখান থেকে পালিয়ে যেতে সক্ষম হন। এ ব্যাপারে বিএসএফের সঙ্গে যোগাযোগের চেষ্টা চলছে।
রাজশাহীর গোদাগাড়ী উপজেলার মাটিকাটা ইউনিয়ন পরিষদের ১ নম্বর ওয়ার্ড সদস্য নয়ন আলী জানান, বৃহস্পতিবার বিকেল ৩টার দিকে বাংলাদেশ সীমান্তের ভেতর ফরহাদপুর সামাজিক বনায়ন প্রকল্পের পাশে নির্মল চর এলাকা থেকে ওই দুই জেলেকে ধরে নিয়ে যাওয়া হয়। জেলেরা নদী থেকে মাছ ধরে ফিরছিল। সে সময় বিএসএফ সদস্যরা বাংলাদেশে অনুপ্রবেশ করে তাদের টেনেহিঁচড়ে ওপারে নিয়ে যায়। বেশ কয়েক জেলে ঘটনাস্থল থেকে কোনো মতে পালিয়ে যেতে সক্ষম হন।

পরে স্থানীয় প্রেমতলী বিজিবি ক্যাম্পে গিয়ে এই ঘটনা জানানো হয়। বাংলাদেশ সীমানায় বিএসএফ’র এরকম অনুপ্রবেশে বর্তমানে ওই এলকায় আতঙ্ক বিরাজ করছে বলেও জানান এ ইউপি ওয়ার্ড সদস্য।

এর আগে গত ২৩ নভেম্বর দুপুরে রাজশাহীর বাঘা উপজেলার হরিরামপুর সীমান্ত এলাকা থেকে দুই বাংলাদেশী কৃষককে ঘাস কাটার সময় ধরে নিয়ে যায় বিএসএফ। পরে পতাকা বৈঠকের পরও ফেরত না দিয়ে তাদের ভারতের মুর্শিদাবাদ জেলার জলঙ্গী থানায় সোপর্দ করে বিএসএফ। ওই দুই বাংলাদেশি কৃষক হলেন- রাজশাহীর বাঘা উপজেলার মীরগঞ্জ ভানুকর গ্রামের তছির উদ্দিনের ছেলে এরাজুল ইসলাম (৫০) ও মৃত মিনু মণ্ডলের ছেলে সুমন আলী (৩৫)।