বগুড়া জেলা আ’লীগের সম্মেলন : শীর্ষ দুই পদ পেতে মরিয়া এক ডজনেরও বেশি প্রার্থী

মঙ্গলবার, ডিসেম্বর ৩, ২০১৯

খালিদ হাসান, বগুড়া প্রতিনিধি : আগামী ৭ ডিসেম্বর অনুষ্ঠিতব্য বগুড়া জেলা আওয়ামী লীগের সম্মেলনকে ঘিরে নবীন-প্রবীণ মিলে প্রায় এক ডজনেরও বেশি নেতা জেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক পদ পেতে প্রচারণা চালাচ্ছেন। নিজেদের অস্তিত্ব জানান দিতে শহরের বিভিন্ন স্থানে টাঙানো হয়েছে ব্যানার, ফেস্টুন ও পোস্টার। বগুড়ার প্রাণ কেন্দ্র খ্যাত সাত মাথাকে সাজানো হয়েছে নতুন রুপে।

প্রত্যকেই দিচ্ছেন বিভিন্ন প্রতিশ্রুতি। সম্মেলনকে ঘিরে তৃণমূল নেতা-কর্মীরা আশা করছেন দলের জন্য নিবেদিত প্রাণ আর স্বচ্ছ ভাবমূর্তি সম্পন্নরাই নেতৃত্বে আসবেন।রবিবার সকাল থেকে সোমবার সন্ধ্যা পর্যন্ত সভাপতি ও সাধারণ সম্পাদক পদে মনোনয়ন পত্র জমা পড়েছে মোট ২১টি।

সভাপতি পদে ৮জন এবং সাধারণ সম্পাদক পদে ১৩ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন। ৩ ডিসেম্বর বাছাই শেষে ৪ ডিসেম্বর প্রত্যাহারের সময় রয়েছে। সোমবার দ্বিতীয় দিন সকাল থেকে বিকাল ৫টা পর্যন্ত বগুড়া জেলা আওয়ামী লীগ কার্যালয়ে নির্বাচন পরিচালনা কমিটির সদস্যরা এ মনোনয়ন ফরম বিক্রি করেন।

বগুড়া জেলা আওয়ামী লীগের সম্মেলনের নির্বাচন পরিচালনা কমিটির সদস্য এ্যাডঃ মনতেজার রহমান মন্টু জানান, জেলা আওয়ামী লীগের সভাপতি পদে প্রার্থী হতে ৮জন মনোনয়ন পত্র উত্তোলন ও জমা দিয়েছে। তারা হলেন বর্তমান কমিটির সাধারণ সম্পাদক মজিবর রহমান মজনু, সহ-সভাপতি তোফাজ্জল হোসেন দুলু মাস্টার, এ্যাড. রেজাউল করিম মন্টু, টিএম মুসা পেস্তা, এড. মকবুল হোসেন মুকুল, সাবেক উপজেলা চেয়ারম্যান হায়দার আলী, বগুড়া পৌর আওয়ামী লীগ নেতা শেখ শামীম, আওয়ামী লীগ নেতা তবিবুর রহমান তবি।

সাধারণ সম্পাদক পদে প্রার্থী হতে মনোনয়ন পত্র উত্তোলন শেষে জমা দিয়েছেন বর্তমান কমিটির যুগ্ম সম্পাদক রাগেবুল আহসান রিপু, মঞ্জুরুল আলম মোহন, টি জামান নিকেতা, জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক আসাদুর রহমান দুলু, জাকির হোসেন নবাব, জেলা আওয়ামী লীগ নেতা সুলতান মাহমুদ খান রনি, প্রদীপ কুমার রায়, শফিকুল আলম আক্কাস, শিরিন আনোয়ার জর্জিস, এ্যাড. মিনহাদুজ্জামান লিটন, আলরাজী জুয়েল, নাজমা খাতুন, শাহরিয়ার আরিফ ওপেল। সভাপতি পদের মনোনয়ন ফরম বিক্রি করা হয়েছে ৫ হাজার এবং সাধারণ সম্পাদক পদে ৪ হাজার টাকা করে বিক্রি করা হয়েছে।

তবে এবার সম্মেলনের মাধ্যমে গড়ে উঠবে নতুন নেতৃত্ব।জেলা কমিটিতে স্থান পাবে ক্লিন ইমেজের নেতারা -এমনটাই প্রত্যাশা দলের তৃনমূল নেতা কর্মীদের