সোনারগাঁয়ে বালু সন্ত্রাসীদের সংঘর্ষে নিহত ১, আহত ৩

সোমবার, ডিসেম্বর ২, ২০১৯

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে বালু সন্ত্রাসীদের মধ্যে সংঘর্ষে জাকির হোসেন (৩২) নামের এক যুবক নিহত হয়ছে। টাকা ভাগাভাগি নিয়ে এ সংঘর্ষের ঘটনা ঘটেছে বলে স্থানীয়দের থেকে জানা গেছে ।

রবিবার (১ ডিসেম্বর) রাত সড়ে ১০টার দিকে উপজেলার বৈদ্যেরবাজার ইউনিয়নের টেকপাড়া আমিরাবাদ এলাকায় এ ঘটনা ঘটে।

এলাকাবাসী সূত্রে জানা যায়, উপজেলার বৈদ্যর বাজার এলাকায় অবৈধ বালুর টাকা ভাগাভাগিকে কেন্দ্র করে জাকির হোসেন খুন হয়েছে। আহত হয়েছে টেকপাড়া আমিরাবাদ এলাকার নুর মিয়ার ছেলে আল-আমিন (৩৩), ইয়ানুসের ছেলে আবু হানিফ (৩১) ও আয়েব আলী মেম্বারের ছেলে সিরাজ (৩৭)।

নিহত জাকির হোসেন টেকপাড়া আমিরাবাদ এলাকার মৃত অরজ আলীর ছেলে।

নাম প্রকাশ না করার শর্তে টেকপাড়ার গ্রামবাসীরা জানান, অবৈধভাবে বালু উত্তোলনে নিষেধাজ্ঞা থাকলেও প্রশাসনের নিরবতায় সোনরগাঁয়ের চিহ্নিত একজন বালু সন্ত্রাসীর নেতৃত্বে দীর্ঘদিন ধরে আনন্দবাজার ও নুনেরটেক এলকায় মেঘনা নদী থেকে বালু উত্তোলন করে আসছে। কিন্তু আনন্দ বাজার এলাকার মৃত শহীদুল্লার মেম্বারের ছেলে নবী হোসেন ও নজরুল মিয়া ছয় মাস যাবত তাদের দখলে নিয়ে নেন। নবী হোসেন গ্রুপকে ঠেকাতে একই গ্রামের আমির হোসেনকে তাদের প্রতিপক্ষ হিসেবে দাঁড় করিয়ে দেন পর্দার আড়ালে থাকা সেই নেতা।

প্রত্যক্ষদর্শীরা জানান, বালূমহলের টাকা ভাগাভাগি নিয়ে রবিরার রাত সাড়ে ১০ টার দিকে নবী হোসেন ও আমির হোসেনের দুই গ্রুপের মধ্যে গোলাগুলি ও কোপাকুপি হয়। এ ঘটনায় আহতদের ঢাকা কলেজ মেডিক্যাল হাসপাতাল নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক জাকির হোসেনকে মৃত ঘোষণা করেন।

সোনারগাঁ থানার ওসি মনিরুজ্জামান জানান, সংঘর্ষের খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে। পরিস্থিতি শান্তু রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।