সাংবাদিকরা গাইবেন গান

সোমবার, ডিসেম্বর ২, ২০১৯

বিনোদন ডেস্ক : গান গাইবেন সংবাদকর্মীরা। ঠিক এমনটাই হতে চলেছে সুমন সাহার গানে। আসন্ন বিজয় দিবসকে সামনে রেখে দেশের গানে কণ্ঠ দিলেন সংবাদমাধ্যমের কর্মীরা। ‘বাংলাদেশের খবর’ শিরোনামে কণ্ঠ দিয়েছেন যমুনা টিভির সাংবাদিক মনিরুল ইসলাম, ইনডিপেনডেন্ট টিভির সিনিয়র রিপোটার মাহমুদা মৌমিতা ও দোলা ডলোরেস, ডিবিসি নিউজের সিনিয়র নিউজ প্রেজেন্টার সোনিয়া হক, নিকিতা নন্দিনী ও ক্রীড়া সাংবাদিক শাহান পাপন এবং গণমাধ্যমকর্মী আহমেদ তোফায়েল। ‘খবর আছে খবর, বাংলাদেশের খবর’ এমন কথার গানটি লিখেছেন সুমন সাহা। সুর ও সঙ্গীতায়োজন করেছেন সুমন কল্যাণ।

গানের বিষয়ে সুমন কল্যাণ বলেন, গানের গীতিকবি সুমন সাহা যখন প্রথম আমাকে এই গানের পরিকল্পনার কথা বলেন, তখন আমি সঙ্গে সঙ্গে রাজি হয়ে যাই। আমার কাছে সম্পূর্ণ ব্যাপারটি একটি ইন্টারেস্টিং প্রজেক্ট মনে হয়েছে। কাজটি করে ভালো লাগছে। সাংবাদিক ও কণ্ঠশিল্পী সবাই খুব ভালো গেয়েছেন আর গানের কথা শুরুতেই খুব ভালো লেগেছে আসলে গানের কথাগুলো ভালো লাগার কারণেই কাজটা করা।

আশাকরি গানটি সবার ভালো লাগবে। সংবাদকর্মীদের দিয়ে হঠাৎ কেন গান গাওয়ানো হলো এই প্রসঙ্গে এই গানের গীতিকার সুমন সাহা বলেন, এর আগেও দেশের গান লিখেছি সংগীতশিল্পীরা তা গেয়েছেন। এবার ভাবনাটি আগে মাথায় আসার পর গানটি লিখেছি আমাদের দেশে অনেক সংবাদকর্মী আছেন খুব ভালো গান করেন এবং তাদের গানের ব্যাকগ্রাউন্ডও আছে।

পেশাগত কারণে মানুষ তাদের সাংবাদিক হিসেবেই চেনেন। তাই কণ্ঠশিল্পী সংবাদকর্মীদের মানুষের সথে নতুন করে পরিচয় করিয়ে দেয়া আর গানের কথায় বাংলাদেশের খবর পৌঁছে দিতে চাই শ্রোতা দর্শকদের মাঝে। বর্তমানে গানটির ভিডিওর কাজ চলছে। বিজয় দিবসের আগেই গানটি গানওয়ালার ইউটিউব চ্যানেলে মুক্ত হবে এবং বিটিভিসহ দেশের বেশকটি টিভি চ্যানেলে গানটি প্রচারিত হবে।