শান্তি চুক্তির ২২ বছর পুর্তিতে থানচিতে বর্নিল আয়োজন

সোমবার, ডিসেম্বর ২, ২০১৯

মংবোওয়াংচিং মারমা, থানচি (বান্দরবান) প্রতিনিধি : নানা আয়োজনের বান্দরবানে থানচিতে পার্বত্য শান্তিচুক্তির ২২ বছর পুর্তি উদযাপন করা হয়েছে । সোমবার (২ রা ডিসেম্বর) সকালে ৩৮ বিজিবি বলিপাড়া ব্যাটারিয়ান ও থানচির আপাময় জনতা যৌথ উদ্যোগে এক বর্নাঢ্য শান্তি শোভাযাত্রা বলিপাড়া বাজার হয়ে দাকছৈ পাড়া বাজার পর্যন্ত প্রদক্ষিণ করেন। পরে বিজিবি ৩৮ ব্যাটালিয়ান সদর দপ্তর প্রাঙ্গনের বিনামূল্যে চিকিৎসা ক্যাম্পেইন, চলচিত্র প্রদর্শনী, প্রীতি পুটবল ম্যাচ,ফানুস উন্মুক্ত করনসহ এক আলোচনা সভা অনুষ্ঠিত হয় ।

অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান থোয়াইহ্লামং মারমা সভাপতিত্ব করেন । ৩৮ ব্যাটালিয়ানের জোনাল কমাল্ডিং অফিসার লেঃ কর্নেল মুহাম্মাদ মুহাম্মাদ সানবীর হাসান মজুমদার প্রধান প্রধান অতিথি ছিলেন, মেজ্বর মোহাম্মদ জাহাঙ্গীর আলম, থানচি কলেজের অধ্যক্ষ, ডমিনিক ত্রিপুরা প্রমূখ ।

অনুষ্ঠানের থানচি উপজেলা জনপ্রতিনিধি, সাংবাদিক, সুশিল সমাজের নেতৃবৃন্দ, গন্যমান্য ব্যক্তিবর্গ, হেডম্যান কারবাড়ীরা স্বতস্ফুর্ত অংশ নেন ।
বক্তারা বলেন, পার্বত্য শান্তিচুক্তির পটভুমি,সফলতা, বাস্তবায়নের অগ্রগতি, সরকারের পার্বত্য অঞ্চলের ভবিষ্যত উন্নয়ন পরিকল্পনা এবং বর্তমান পরিস্থিতি সর্ম্পকে আলোকপাত এবং পার্বত্য অঞ্চলে শান্তি ও সম্প্রীতি বজায় রাখার জন্য উপস্থিত সকলকে সহযোগীতা আহ্বান জানান।